সহজ জয়ে কোয়ার্টার ফাইনালের পথে ম্যান সিটি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৪০

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেলায় বুধবার রাতে জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখকে ২-০ গোল ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যাচে দলের হয়ে একটি করে গোল করেন বার্নারদো সিলভা এবং গ্যাব্রিয়েল জেসুস। এ জয়ের ফলে সেরা আটে এক পা দিয়ে রাখল পেপ গার্দিওলার শিষ্যরা।

শুরু থেকেই বল দখলে এগিয়ে থাকলেও বলার মতো আক্রমণ করে উঠতে পারছিল না ম্যানচেস্টার সিটি। ২৭তম মিনিটে রাহিম স্টার্লিং ডি-বক্সে পড়ে গেলে পেনাল্টির আবেদন করে তারা, কিন্তু রেফারির সাড়া মেলেনি।

শেষ পর্যন্ত ২৯তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় সফরকারীরা। জোয়াও কানসেলোর দারুণ ক্রসে ছয় গজ বক্সের মুখে হেডে ঠিকানা খুঁজে নেন সিলভা।

৪৩ বছর পর ইউরোপ সেরার প্রতিযোগিতার নকআউট পর্বে খেলা মনশেনগ্লাডবাখ প্রথমার্ধে গোলের উদ্দেশে কোনো শটই নিতে পারেনি। ঘর সামলাতে ব্যতিব্যস্ত বুন্ডেসলিগার দলটির সব খেলোয়াড় অধিকাংশ সময়ই ছিল নিজেদের সীমানায়।

তবে দ্বিতীয়ার্ধের খেলায় সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে উঠে জার্মান ক্লাবটি। ৬২তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিল। সতীর্থের ক্রসে ডি-বক্সে ফরাসি ফরোয়ার্ড আলেসান প্লার ব্যাকহিল ফ্লিকে পোস্টের সামান্য বাইরে দিয়ে যায় বল।

৬৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সিটির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস। এরপর আর কোনো গোল হয়নি। ফলে ২-০ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

আগামী ১৬ মার্চ ম্যানচেস্টার সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে হবে দ্বিতীয় লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে। সেরা আটে উঠতে জার্মান ক্লাবটিকে জিততে হবে তিন গোল ব্যবধানে।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :