রাগে-ক্ষোভে পিসিবির প্রস্তাব প্রত্যাখ্যান করলেন হাফিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৪:২৭ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩:২০

বয়স বাড়ার কারণে ভালো ফর্মে থাকা সত্ত্বেও মূল্যায়ন করা হচ্ছে না পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে। দারুণ ছন্দে থাকা এই ক্রিকেটারকে ‘সি’ ক্যাটাগরিতে চুক্তির প্রস্তাব দিয়েছে পাকিস্তানি ক্রিকেট বোর্ড (পিসিবি)। রাগে-ক্ষোভে অপমানমূলক এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন হাফিজ।

হাফিজও টি-টোয়েন্টিতে বছরটা কাটিয়েছেন স্বপ্নের মতো। গত ১২ মাসে এই ফরমেটে ডেডিভ মালানের পর সবচেয়ে বেশি রান করেন এই ব্যাটসম্যান। মালানের রান ছিল ৩৮৬, হাফিজের ৩৩১।

সর্বশেষ ৯টি ইনিংসে করেছেন পাঁচটি হাফসেঞ্চুরি। এই সময়ে মাত্র দু’বার ২০ রানের কম স্কোরে আউট হয়েছেন হাফিজ। স্বভাবতই বয়স বিবেচনায় না আনলে তার ‘মূল্য’ বেশিই থাকার কথা পিসিবির কাছে।

কিন্তু বোর্ডের চুক্তিতে সেই প্রতিফলন দেখা গেল না। হাফিজকে ‘সি’ ক্যাটাগরির চুক্তির প্রস্তাব দেয়া হয়েছে এবং তিনি তা ফিরিয়ে দিয়েছেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘হাফিজের সিদ্ধান্তে আমি হতাশ। তবে তার সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি।’

এছাড়া ভালো ফর্মে দেখিয়ে ‘বি’ ক্যাটাগরির মোহাম্মদ রিজওয়ানকে ‘এ’ ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। আর এক দশক পর টেস্ট দলে ফেরা ফাওয়াদ আলমকে ‘সি’ ক্যাটাগরিতে রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :