১৫১ রানেই অলআউট আয়ারল্যান্ড ‘এ’ দল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৫:১৫

বাংলাদেশ ইমার্জিং একাদশ বনাম আয়ারল্যান্ড ‘এ’ দল মধ্যকার একমাত্র টেস্টে নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশী বোলারদের জয় জয়কার। এক তানভীর ইসলামই নিয়েছেন ৫টি উইকেট। আর সবকটি উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ মাত্র ১৫১ রান। কিছুক্ষণের মধ্যে ব্যাট করতে নামবেন সাইফরা।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক হ্যারি হেক্টর। ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৩৪ রান তুলে আয়ারল্যান্ড। ব্যক্তিগত ১৯ রানে আউট হন ওপেনার জেমস ম্যাককোলাম। আরেক ওপেনার জেরেমি লেলোর আউট হন ১৩ রানে। অধিনায়ক হেক্টরকে রানই করতে দেননি তানভীর। প্রথমে বলেই কটবিহাইন্ড হন তিনি। এবাদত হোসেনের বলে বোল্ড হওয়ার আগে ১৪ রান করেন স্টিফেন ডোহেনে।

৬২ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে সফরকারীরা। তখন দলের হাল ধরার চেষ্টা করেন কার্তিস ক্যাম্পের ও লরকান টেকার। দুজন মিলে ৪৯ রানের জুটি গড়েন। ৩৮ রানে আউট হন ক্যাম্পের। আর টেকার করেন ২০ রান।

শেষদিকের অবস্থা আরো শোচনীয়। শেষ পাঁচজন ব্যাটসম্যানের একজন দশের কোটা পেরুতে পেরেছে। মার্ক আদায়ের ৯, গ্যারার্থ দেলানি ৫, গ্রাহাম ১০ এবং জোনাথন গার্থ ০ রানে আউট হন। আর ১৪ রানে অপরাজিত থাকেন পিটার চেজ।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫টি উইকেট নেন তানভীর ইসলাম। ২টি করে উইকেট নেন সাইফ হাসান ও এবাদত হোসেন। এছাড়া একটি উইকেট পেয়েছেন খালেদ আহমেদ।

ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :