‘ঝুঁ‌কিপূর্ণ সব ভবন অপসারণ করা হবে’

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২১, ২০:১৯

দুর্ঘটনা এড়াতে অচিরেই নগরীর সকল ঝুঁ‌কিপূর্ণ ভবন অপসারণ করা হবে বলে মন্তব্য ক‌রে‌ছেন চট্টগ্রাম সি‌টি ক‌র্পো‌রেশ‌নের মেয়র এম. রেজাউল করিম চৌধুরী।

রবিবার সকা‌লে নগরীর ২২নং এনা‌য়েত বাজার ওয়া‌র্ডের গোয়ালপাড়ায় হে‌লে পড়া পাঁচ তলা ভবন প‌রিদর্শ‌নে যান মেয়র।

প‌রিদর্শনকা‌লে তি‌নি ভবনটির মা‌লিক কা‌র্তিক ঘোষ পরিবার‌কে অ‌চি‌রেই এ‌টি ভে‌ঙে নিরাপদে অপসারণ করে এলাকা‌কে ঝুঁ‌কিমুক্ত করার আহ্বান জানান। অপসারণ প্রক্রিয়ায় প্রয়োজনীয় সকল প্রকার সহযোগিতা ও পরামর্শ প্রদান কর‌তে তি‌নি চট্টগ্রাম উন্নয়ন ক‌র্তৃপক্ষ, ফায়ার সা‌র্ভিস ও সি‌ভিল ডি‌ফেন্সসহ সং‌শ্লিষ্ট‌দের প্রতি অনু‌রোধ জানান।

তি‌নি ব‌লেন, নগরী‌তে যে সকল ভবন ‌হে‌লে প‌ড়ে‌ছে বা ঝুঁকিপূর্ণ অবস্থায় র‌য়ে‌ছে তার এক‌টি সু‌নি‌র্দিষ্ট তা‌লিকা নিশ্চয়ই চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপ‌ক্ষের কা‌ছে আ‌ছে। আ‌মি ম‌নে ক‌রি, কোন বড় ধর‌নের বিপর্য‌য়ের আ‌গেই কেবল কা‌র্তিক ঘো‌ষের এ বা‌ড়ি‌টিই নয়, বরং নগরী‌তে যতগু‌লো ঝুঁ‌কিপূর্ণ ভবন র‌য়ে‌ছে সব ক‌টি ভেঙে অপসারণে এসব ভবন মা‌লিক‌দের বাধ্য কর‌তে হ‌বে।

তি‌নি ব‌লেন, যারা বি‌ল্ডিং কোড না মে‌নে কিংবা প্রয়োজনীয় অনু‌মোদন ছাড়াই ভবন নির্মাণ ক‌রে‌ছে, ভবন‌কে প‌রিবর্ধন ক‌রে‌ছে- তা‌দের বিরু‌দ্ধে যথাযথ আইনি পদ‌ক্ষেপ গ্রহ‌নে আ‌রো ক‌ঠোরতা অবলম্বন করবে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ।

এসময় সিএমপি'র ডেপু‌টি ক‌মিশনার (দক্ষিণ) বিজয় বসাক, ফায়ার সার্ভিস চট্টগ্রাম বিভাগের উপ- পরিচালক মো. আজিজুল হক, সিএমপির সহকারী কমিশনার নোবেল চাকমা, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান নগর পরিকল্পনাবিদ ও ইমারত নির্মাণ কমিটির চেয়ারম্যান মো. শাহিনুর ইসলাম, মেয়‌রের একান্ত সহকারী আবুল হাসেম উপ‌স্থিত ছি‌লেন।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :