সহজ ম্যাচ কঠিন বানিয়ে হারল কলকাতা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ এপ্রিল ২০২১, ১৩:৪৩ | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২১, ১৩:৩৬

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) নিজেদের দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে বল হাতে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের বোলাররা। জয়ের উদ্দেশ্যে ব্যাট করতে নেমে মুম্বাইকে হারানোর রাস্তাটা সহজ করে দিয়েছিলেন দুই ওপেনার নিতিশ রানা ও সুবমান গিল। কিন্তু পরবর্তী ব্যাটসম্যানরা সহজ ম্যাচ কঠিন বানিয়ে ফেললে শেষ পর্যন্ত ১০ রানে হারে সাকিবের কলকাতা।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে বর্তমান চ্যাম্পিয়নরা। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ১৪০ রানে থেমেছে কলকাতার ইনিংস।

মুম্বাইয়ের ইনিংসের শুরুটা ভালো হয়নি। শুরুতেই ফেরেন ওপেনার কুইন্টন ডি কক। তবে দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা সূর্য্যকুমার যাদব দলীয় স্কোরটা বাড়িয়ে নেন। ৫২ রানে ফেরেন তিনি। এরপর দীর্ঘক্ষণ ক্রিজে খুঁটি গড়ে ব্যাট করতে থাকেন দলীয় অধিনায়ক রোহিত শর্মা। তিনি করেন ৪৩ রান। এছাড়া বলার মতো দুই ভাই হার্দিক এবং ক্রুনাল ১৫ করে রান করেন। আর কেউই দশের কোটা পূর্ণ করতে পারেননি।

এদিকে বল হাতে সফল হাতে ৪ ওভার বল করে ২৩ রানের খরচায় ১ উইকেট পেয়েছেন তিনি। আর কলকাতার হয়ে সর্বোচ্চ ৫টি উইকেট নেন আন্দ্রে রাসেল।

১৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার নিতিশ রানা এবং সুবমান গিল ভালোই সূচনা করেছিলেন। দুজনের ৭২ রানের জুটি দলকে জয়ের অর্ধেক কাজ সম্পন্ন করে দিয়েছিল। কিন্তু ৮.৫ ওভারের মাথায় শুভমান গিলকে রাহুল চাহার ফিরিয়ে দিতেই মড়ক লাগে।

২৪ বলে ৩৩ রান করে ফিরে যান গিল। ৪৭ বলে ৫৭ রান করেন আগের ম্যাচের নায়ক নিতিশ রানা। বাকি ব্যাটসম্যানদের কেউ দুই অংকের ঘরই স্পর্শ করতে পারেননি। রাহুল ত্রিপাথি ৫, ইয়ন মরগ্যান ৭ বলে ৭, সাকিব আল হাসান ৯ বলে ৯, আন্দ্রে রাসেল ১৫ বলে ৯, প্যাট কামিন্স শূন্য, দিনেশ কার্তিক ১১ বলে অপরাজিত ৮ এবং হরভজন সিং ২ বলে করেন অপরাজিত ২ রান।

মুম্বাইয়ের হয়ে রাহুল চাহার ২৭ রান দিয়ে নেন ৪ উইকেট। ট্রেন্ট বোল্ট নেন ২ উইকেট। ক্রুনাল পান্ডিয়া নেন ১ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

মুম্বাই ইন্ডিয়ান্স : ২০ ওভারে ১৫২ (রোহিত ৪৩, ডি কক ২, সূর্যকুমার ৫৬, কিষান ১, হার্দিক পান্ডিয়া ১৫, পোলার্ড ৫, ক্রুনাল পান্ডিয়া ১৫, ইয়ানসেন ০, চাহার ৮, বুমরাহ ০, বোল্ট ০*; হরভজন ২-০-১৭-০, বরুন ৪-০-২৭-১, সাকিব ৪-০-২৩-১, কামিন্স ৪-০-২৪-২, প্রসিধ ৪-০-৪২-১, রাসেল ২-০-১৫-৫)

কলকাতা নাইট রাইডার্স: ২০ ওভারে ১৪২/৭ (রানা ৫৭, শুভমান ৩৩, ত্রিপাঠি ৫, মর্গ্যান ৭, সাকিব ৯, কার্তিক ৮*, রাসেল ৯, কামিন্স ০, হরভজন ২*; বোল্ট ৪-০-২৭-২, ইয়ানসেন ২-০-১৭-০, বুমরাহ ৪-০-২৮-০, ক্রুনাল পান্ডিয়া ৪-০-১৩-১, পোলার্ড ১-০-১২-০, চাহার ৪-০-২৭-৪), রোহিত ১০-০-৯-০)

ফল: মুম্বাই ইন্ডিয়ান্স ১০ রানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ : রাহুল চাহার।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :