লাইভে আ.লীগ নিয়ে বিরূপ মন্তব্যে নুরের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ এপ্রিল ২০২১, ২৩:৫৯ | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২১, ২৩:৪৬
ফাইল ছবি

ফেসবুক লাইভে ক্ষমতাশীন আওয়ামী লীগের সমর্থকদের নিয়ে বিরূপ মন্তব্য করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলাটিতে একমাত্র আসামি নুর।

রবিবার আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব বাদী হয়ে শাহবাগ থানায় মামলাটি করেন। মামলা নম্বর-১৮৩।

রাতে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ-মামুন-অর রশিদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্যারিস্টার মো. আশরাফুল ইসলাম সজীব মামলায় অভিযোগ করে বলেন, আজ বিকালে ভিপি নুরের আইডি থেকে লাইভ করা একটি ভিডিওতে দেখতে পাই ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী সমর্থকদের ধর্মীয় মূলবোধে আঘাত হাবে এমন বক্তব্য প্রদান করেন, যার উল্লেখযোগ্য বক্তব্য হলো: ‘কোন মুসলমা আওয়ামী লীগ সমর্থন করতে পারে না। যারা আওয়ামী করে তারা ধান্দা বাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, প্রকৃত মুসলমানরা আওয়ামী লীগ করতে পারে না। এদের কোনো ঈমান নাই, শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে আর পাঁচ ওয়াক্ত নামাজের কোনো খবর নাই, আওয়ামী উগ্রবাদীরা আলেম ওলামাদের চরিত্র হরণ করে ইত্যাদি উল্কানিমূলক বক্তব্য সহ ধর্মীয় মূলবোধে আঘাত হানে এমন আক্রমণাত্মক বক্তব্য প্রদান করে।

এই সকল ভিডিও অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি ফেসবুক পোস্ট ও শেয়ার করা হয়েছে যাতে অসংখ্য সাধারণ ফেসবুক ব্যবহারকারী লাইক ও কমেন্টের মাধ্যমে সারা বাংলাদেশের আওয়ামী পক্ষের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্য বোধ ও অনুভূতিতে আঘাত হানে। বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত ও বিভ্রান্তি ছড়িয়ে দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা অবনতি, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে শত্রুতা, বিদ্বেষ ও ঘৃণা সৃষ্টি করা, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় উক্ত বিবাদীর ও সহযোগী/সমর্থকদের আইনের আওতায় আনা গেলে বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমানকর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা রক্ষা করা সম্ভব হবে।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :