তরুণ লঙ্কান ক্রিকেটারদের প্রশংসায় পঞ্চমুখ আর্থার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২১, ১২:০৬

কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে এবং তিলকারত্নে দিলশানদের অবসর গ্রহণের পর অনেক বাজে সময় পার করছে শ্রীলঙ্কান ক্রিকেট। তবে তাদের ক্রিকেট দ্রুতই আগের অবস্থায় পৌঁছাবে বলে প্রত্যাশা করছেন দলীয় কোচ মিকি আর্থার। লঙ্কান তরুণ ক্রিকেটারদের হাত ধরে তাদের ক্রিকেট আবারও এগিয়ে যাবে বলে জানান তিনি।

তিন ফরম্যাটের ক্রিকেটের মধ্যে টেস্টেই তুলনামূলক ভালো অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। আইসিসি প্রদত্ত এই ফরম্যাটের র‌্যাঙ্কিংয়ে সাত নম্বরে অবস্থান করছে। এছাড়া ওয়ানডেতে লঙ্কানরা অবস্থান করছে আট নম্বরে। আর টি-টোয়েন্টিতে তাদের অবস্থান আরো পেছনে। ২২৮ র‌্যাটিং পয়েন্ট নিয়ে নয় নম্বরে অবস্থান করছে মিকি আর্থারের শিষ্যরা।

তবে দীর্ঘদিন বাজে অবস্থা কাটানোর পর শিগগিরই দলের র‌্যাঙ্কিংয়ে উন্নতি ঘটবে বলে আশা করছেন মিকি। আর এতে তরুণরাই বড় ভূকিকা রাখবে। শ্রীলঙ্কার সম্ভাবনাময়ী চার ক্রিকেটারের কথা জানান তিনি। এরা হলেন- ভানিন্দু হাসারাঙ্গা, পাথুম নিসাঙ্কা, ওশাদা ফার্নান্দো এবং লাসিথ এম্বুলদেনিয়া।

ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে আর্থুর বলেছেন, ‘ওশাদা এরই মধ্যে নিজের সামর্থ্যের জানান দিয়েছে। বিশেষ গুরুত্বপূর্ণ তিন নম্বর পজিশনে ক্রমেই উন্নতি করে যাচ্ছে সে। আমি মনে করি কুশল মেন্ডিসও আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। তার সেরাটা আদায় করাও আমার পরিকল্পনায় রয়েছে।’

তরুণ মিডলঅর্ডার ব্যাটসম্যান পাথুম নিসাঙ্কার ব্যাপারে আর্থুরের ভাষ্য, ‘বর্তমানে পাথুম নিসাঙ্কাকে দেখতে খুবই ভালো লাগে। অবশ্যই টেস্ট ক্রিকেটে সে শ্রীলঙ্কা দলকে এগিয়ে নিয়ে যাবে এবং ওয়ানডেতে তার বড় ভূমিকা থাকবে। আর টি-টোয়েন্টিতে কীভাবে নিজেকে এগিয়ে নেয় সেটাই এখন দেখার।’

এদিকে স্পিন বোলিংয়ের ক্ষেত্রে আর্থুরের চোখ হাসারাঙ্গা ও এম্বুলদেনিয়ার ওপর। গত কয়েক বছরে শ্রীলঙ্কার হয়ে তিন ফরম্যাটেই মাতিয়েছেন হাসারাঙ্গা। যেকোনো কঠিন পরিস্থিতিতে সামনে থেকে পারফর্ম করার গুণের কারণেই আর্থুরের অধিক প্রিয় এ স্পিনিং অলরাউন্ডার।বে। আর টি-টোয়েন্টিতে কীভাবে নিজেকে এগিয়ে নেয় সেটাই এখন দেখার।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :