রাশিয়ার আক্রমণাত্মক কর্মকাণ্ডের জবাব দেবে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২১, ২১:০২

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেছেন, রাশিয়ার বেপরোয়া ও আক্রমণাত্মক কর্মকাণ্ডের জবাব দেবে যুক্তরাষ্ট্র। পুতিনবিরোধী নেতা অ্যালেক্সি নাভালনির সঙ্গে আচরণ, সোলার উইন্ডস হ্যাক ও নির্বাচনে হস্তক্ষেপের মতো কর্মকাণ্ডগুলো নজরে রয়েছে বাইডেন প্রশাসনের।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির সঙ্গে এক সাক্ষাতকারে ব্লিনকেন বলেন, আমরা আরও বেশি স্থিতিশীল ও অনুমানযোগ্য সম্পর্ক পছন্দ করব। শিল্পোন্নত জি সেভেন গ্রুপের পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে যোগ দিতে যুক্তরাজ্য সফরে রয়েছেন অ্যান্টনি ব্লিনকেন। দুই দিনের আলোচনা শেষে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, বৈঠকে মস্কোর দায়িত্বজ্ঞানহীন ও অস্থিতিশীল পরিস্থিতি তৈরির আচরণের সমালোচনা করা হয়েছে। বিশেষ করে ইউক্রেনের বিরুদ্ধে ও সাইবার হামলার ঘটনায়।

ব্লিনকেন একই মনোভাব পোষণ করে জানান, ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে আলোচনায় কিয়েভকে সহযোগিতার প্রস্তাব দেয়া হয়েছে। প্রেসিডেন্ট বলেছেন, সীমান্তে রুশ সেনাদের উপস্থিতিতে তার দেশ হুমকির মুখে রয়েছে।

এর আগে ফেব্রুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছিলেন, রাশিয়ার আগ্রাসী পদক্ষেপের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের মুখ ফিরিয়ে রাখার দিন শেষ হয়ে গেছে। বাইডেনের উত্তরসূরী ডোনাল্ড ট্রাম্প তার শাসনামলে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচনা করা থেকে বিরত ছিলেন।

(ঢাকটাইমস/০৬মে/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :