নাম নিয়ে মহাবিড়ম্বনায় চঞ্চল চৌধুরী

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২১, ১৫:০৭

জন্মসূত্রে নাম ছিল আলতাফ হোসেন। দাদী আদর করে ডাকতো আলতু বলে। শৈশবে সেই নামেই পরিচিত হয় আলতাফ। বয়স বাড়ার সাথে সাথে তার ব্যক্তিত্ব এবং আচরণের কারণে প্রথমে কে আলতুকে ‘ফালতু’ বলে সম্বোধন করেছিল সে ইতিহাস জানা না গেলেও বর্তমানে ঐ ফালতু নামের নিচেই চাপা পরে গেছে আলতাফের আসল নামটি।

শুরু থেকেই নামের এমন বিকৃতির প্রতিবাদ করে আসছে আলতু। সে তার নামের আদ্যাক্ষর ‘আ’ কে সামনে এনে বোঝানোর চেষ্টা করে আ তে আলতু হয় ফালতু নহে। তবুও তার পরিত্রাণ নেই। সচেতন ভাবেই মানুষ তাকে ফালতু বলে ডেকে আনন্দ পায়-মাঝে মধ্যে এ নিয়ে আলতুর সাথে অপ্রতিকর ঘটনাও ঘটে যায়-সবাই এটাকে স্বাভাবিক ভাবেই মেনে নিয়েছে।

আলতুকে ফালতু বলে ডাকা রীতিমত একটা বিনোদনের বিষয়ে পরিণত হয়ে গেছে। এমনই একটি ভিন্ন রকম গল্প নিয়ে নির্মাতা দিপু হাজরা নির্মাণ করেছেন ঈদের বিশেষ ধারাবাহিক নাটক ‘কাঁটা হেরি ক্ষান্ত কেন’। বৃন্দাবন দাসের রচনায় এ নাটকের শুটিং শেষ হয়েছে সম্প্রতি।

এতে আলতাফ হোসেনের চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। এছাড়া নাটকটিতে আরও রয়েছেন- শাহনাজ খুশি, বৃন্দাবন দাস, নাদিয়া আহমেদ, আ খ ম হাসান, নাদিয়া মিম, প্রাণ রায়, শিরিন আলম, মাসুদ রানা মিঠু, সোহানা শারমিন, আশরাফ রবিসহ অনেকে।

নির্মাতা সূত্রে জানা গেছে ‘কাঁটা হেরি ক্ষান্ত কেন’ ঈদের সাত দিন রাত ৯টায় এনটিভিতে প্রচার হবে।

ঢাকাটাইমস/১২মে/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :