এবার সিনেমার গান থেকেও বাদ নোবেল

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২১, ১১:৩৭

চলমান বিতর্ক বেশ ভালোই প্রভাব ফেলেছেন ‘সারেগামাপা’ খ্যাত কণ্ঠশিল্পী মাইনুল আহসান নোবেলের ক্যারিয়ারের ওপর। সেই বিতর্কের জেরে এবার তাকে সিনেমার গান থেকেও বাদ দেয়া হলো। অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ ছবির টাইটেল সংটিতে কণ্ঠ দেয়ার কথা ছিল নোবেলের।

কিন্তু ধারাবাহিক কয়েকদিন ধরে নোবেলের অপেশাদার আচরণ ও বিতর্কিত কিছু ফেসবুক পোস্ট দেখার পর তাকে ‘বেয়াদব’ আখ্যা দিয়ে ‘অমানুষ’-এর টাইটেল সং থেকে তাকে বাদ দিয়ে দিয়েছেন অনন্য মামুন। নির্মাতা জানিয়ে দিয়েছেন, ‘এটাই আমার প্রতিবাদের ভাষা’।

এ ব্যাপারে নোবেলের প্রতিক্রিয়া জানতে তাকে বার বার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি। অনন্য মামুনের ‘অমানুষ’ সিনেমায় জুটি হয়ে অভিনয় করছেন নিরব হোসেন ও রাফিয়াত রশীদ মিথিলা। এই ছবির মাধ্যমেই বড় পর্দায় অভিষেক হচ্ছে মিথিলার।

এর আগে দেশের জনপ্রিয় অডিও প্রতিষ্ঠান সাউন্ডটেক নোবেলের সঙ্গে সমস্ত চুক্তি বাতিল করে। নোবেলকে দিয়ে ১২টি গান গাওয়ানোর চুক্তি করেছিল প্রতিষ্ঠানটি। এর মধ্যে দুটি গান প্রকাশও পেয়েছে। কিন্তু চলমান বিতর্কের কারণে বাকি গানগুলো আর নোবেলকে দিয়ে গাওয়াবে সাউন্ডটেক।

গত রবিবার বিষয়টি নিশ্চিত করেন সাউন্ডটেকের কর্ণধার সুলতান মাহমুদ। তিনি বলেন, ‘আমাদের সঙ্গে নোবেলের ১২টি গানের চুক্তি হয়েছিল। এরমধ্যে ‘অসহায়’, ‘অভিনয়’ গানের পর আরও একটি গান প্রকাশের কথা ছিল। কিন্তু সেটা আর হচ্ছে না। সব কিছু কন্ট্রোল করা আমাদের পক্ষে সম্ভব নয়! উনার (নোবেল) ব্যবহার ভালো লাগেনি। তাই সমস্ত চুক্তি বাতিল করেছি।’

যে সব কারণে বিতর্কে নোবেল

কয়েকদিন আগে নোবেল তার ফেসবুকে লেখেন, ‘একই গান জেমস গাইবে, আমিও গাইবো, দেখি দর্শক কার গান পছন্দ করে।’ দেশের একজন কিংবদন্তি গায়ককে নিয়ে করা এমন মন্তব্যে ক্ষিপ্ত হয়ে ওঠেন সবাই। ধুয়ে দেন নোবেলকে। এর পরও ধারাবাকিভাবে বেশ কিছু আপত্তিকর স্ট্যাটাস দেন তিনি। পরে অবশ্য নোবেল দাবি করেন, তার আইডি হ্যাক হয়েছিল, আবার ফিরেও পেয়েছেন।

কিন্তু আইডি ফিরে পাওয়ার স্ট্যাটাস দেয়ার পরও একাধিক আপত্তিকর ও আক্রমণাত্মক পোস্ট দেখা গেছে নোবেলের ফেসবুকে। তার মধ্যে একটি হলো সংগীত পরিচালক আহমেদ হুমায়ুনকে মামলার হুমকি দেয়া। হুমায়ুনের ক্যারিয়ার শেষ করে দেবেন বলে ওই স্ট্যাটাসে হুমকিও দেন নোবেল।

কিন্তু কেন? কারণ এর আগে আহমেদ হুমায়ুন অভিযোগ করেন, তার সুর ও সংগীতায়োজনে তৈরি ‘মেহেরবান’ শিরোনামের গানটি নিজের নামে চালিয়ে দিয়েছেন নোবেল। বিষয়টি নিয়ে তিনি ফেসবুকে একটি স্ট্যাটাসও দেন। এর পরিপ্রেক্ষিতেই হুমায়ুনের অনেক ব্যক্তিগত বিষয় টেনে এনে তার বিরুদ্ধে মামলার হুমকি দেন নোবেল।

এত বিতর্কের মাঝেও গতকাল সোমবার একজন বিনোদন সাংবাদিককে অপহরণের হুমকি দেন নোবেল। এ প্রেক্ষিতে তাকে সতর্ক করে ইতোমধ্যে নিন্দা জ্ঞাপন করেছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। এছাড়া তাকে বয়কটের ঘোষণাও দিচ্ছেন সংগীতাঙ্গনের অনেকে।

ঢাকাটাইমস/১৮মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :