বেসিসে অ্যাড-হক কমিটি গঠনের নির্দেশ কেন নয়: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২১, ১৮:৪৪

দেশের তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি খাতের অ্যাপেক্স বডি বেসিসের (বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস) অ্যাড-হক কমিটি গঠনে কেন নির্দেশনা দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার বেসিসের সাধারণ সদস্য মোহাম্মদ আমিন উল্লাহর করা এক রিটের শুনানি করে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

পরে আদালত থেকে বেরিয়ে এই রিটকারী আইনজীবী মোহাম্মদ আমিন উল্লাহ জানান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) কার্যনির্বাহী পরিষদের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এবং নির্বাচনের নির্দিষ্ট তারিখ পরিবর্তন করে সময় বাড়ানোর পরিপ্রেক্ষিতে হাইকোর্টে রিট দায়ের করি। রিটে হাইকোর্টের কাছে অ্যাড-হক কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়।

আইনজীবী জানান, শুনানি শেষে আদালত অ্যাড-হক কমিটি গঠন করতে রুল জারি করেন। একইসঙ্গে কোনো আইনি কর্তৃত্ব ও প্রক্রিয়া ছাড়াই বেসিসের নির্বাচন অনুষ্ঠানের জন্য সময় বাড়ানো কেন অবৈধ ঘোষণা করা হবে না রুলে তাও জানতে চাওয়া হয় বাণিজ্য মন্ত্রণালয়ের পরিচালক ও বাণিজ্য সংগঠনের (DTO) কাছে।

আমিন উল্লাহ আরও বলেন, দেশের তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি খাতের সবচেয়ে বড় বাণিজ্য সংগঠন ও অ্যাপেক্স বডি হলো বর্তমান বেসিস। প্রধানমন্ত্রীর ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ গঠনে সবচেয়ে বেশি ভূমিকা রাখছে এই সংগঠনটি, ভবিষ্যতেও রাখতে পারবে। এই সংগঠনকে অনিয়মের মধ্যে চলতে দেয়া যায় না।

(ঢাকাটাইমস/১৮মে/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :