ইনজুরিতে বেনজেমা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জুন ২০২১, ১৬:৫৮ | প্রকাশিত : ০৯ জুন ২০২১, ১৬:০২

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের প্রস্তুতিটা ভালোভাবে সম্পন্ন হলেও বেশ চিন্তায় রয়েছে ফ্রান্স জাতীয় ফুটবল দলের কোচ দিদিয়ের দেশাম। মঙ্গলবার রাতে বুলগেরিয়ার বিপক্ষে খেলতে নেমে হাঁটুতে চোট পান দলীয় স্ট্রাইকার করিম বেনজমা। সঙ্গে সঙ্গেই মাঠ ছাড়েন রিয়াল মাদ্রিদের এই স্ট্রাইকার।

ইউরো শ্রেষ্ঠত্ব লড়াইয়ে আগে নিজেদের শেষ ম্যাচে গতকাল (মঙ্গলবার) বুলগেরিয়ার বিপক্ষে খেলতে নামে ফ্রান্স। এই ম্যাচে আশানুরুপ ফলও পায় বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। জিতেছে ৩-০ গোল ব্যবধানে। কিন্তু এদিন হাঁটুর ইনজুরিতে পড়েন বেনজেমা।

অবশ্য এখনো স্পষ্ট জানা যায়নি কতোটা গুরুতর বেনজেমার চোট। তবে ৩৩ বছর বয়সী রিয়াল মাদ্রিদ স্ট্রাইকারের ইনজুরিতে রীতিমতো উদ্বিগ্ন ফরাসি শিবিরি। কোচ দিদিয়ের দেশাম অবশ্য বলছিলেন, ‘হাঁটুর উপর মাংসপেশিতে আঘাত পেয়েছে বেনজেমা। আপাতত মেডিক্যাল স্টাফেদের তত্ত্বাবধানেই রয়েছে ও।’

৬ বছর পর ফ্রান্সের জাতীয় দলে জায়গা পেয়ে উপভোগ করা আর হলো কোথায়। যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে ২০১৫ জাতীয় দলে জায়গা হারান বেনজেমা। তবে এবার দুর্দান্ত খেলেই জায়গা করে নিলেন ফ্রান্স দলে।

এদিকে এদিন ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ দুটি গোল করেন অলিভার জিরোড এবং একটি গোল করেছেন অ্যান্তোনি গ্রিজম্যান।

উল্লেখ্য, আসন্ন ইউরোতে ‘এফ’ গ্রুপে ফ্রান্সের সঙ্গে রয়েছে জার্মাানি, হাঙ্গেরি এবং পর্তুগাল। নিজেদের প্রথম ম্যাচেই আগামীয় ১৬ জুন জার্মানির বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স। এছাড়া ১৯ জুন হাঙ্গেরির এবং ২৪ জুন পর্তুগালের বিপক্ষে মোকাবেল করবে ফরাসিরা।

(টাকাটাইমস/০৯ জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :