নওগাঁয় আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুন ২০২১, ১৭:৪৩

নওগাঁ জেলায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অনলাইন সেলের এক সদস্যকে গ্রেপ্তার করেছে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. সারোয়ার হোসেন ওরফে আলিফ ওরফে মুসলিম ফৌজ।

বুধবার দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আলিফ সংগঠনের হয়ে অনলাইনের বিভিন্ন প্লাটফর্ম ব্যবহার করে সদস্য সংগ্রহ করার দায়িত্বে নিয়োজিত ছিল। বৃহস্পতিবার এটিইউ'র পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

আসলাম খান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নওগাঁ পৌরসভা সংলগ্ন কাচারী রোড এলাকায় অভিযান চালিয়ে আলিফকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি এন্ড্রয়েড মোবাইল সেট ও ছয়টি উগ্রবাদী বই জব্দ করা হয়।

তিনি আরও বলেন, সারোয়ার হোসেন ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাছাড়া সে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী এবং ধর্মীয় উস্কানিমূলক ও উগ্রবাদী বিভিন্ন পোস্ট করে আসছিল। নিজেদের মতবাদ প্রচারের মাধ্যমে অনলাইনে আনসার আল ইসলামের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করে আসছিল। গ্রেপ্তার সারোয়ার উগ্রবাদী বিভিন্ন বই ও বক্তব্য অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহবান করে আসছিল। তার বিরুদ্ধে অনলাইনে সন্ত্রাসী কর্মকাণ্ড প্ররোচিত করার অভিযোগ নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/১৭জুন/এআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :