এক বিন্দুও সরবো না, কেন এ কথা বললেন অরুণা?

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২১, ১৫:০৮

শিরোনাম দেখে এটাকে হুমকি বা অন্য কিছু ভাবার কোনো প্রয়োজন নেই। কারণ, নিজের ছবির চিত্রনাট্য সম্পর্কে এমন কথা বলেছেন আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় চিত্রনায়িকা অরুণা বিশ্বাস। অভিনয়ের পাশাপাশি বর্তমানে তিনি সিনেমা পরিচালনা এবং প্রযোজনাও করেন। সম্প্রতি তিনি ‘অসম্ভব’ নামে একটি সিনেমা নির্মাণের জন্য সরকারি অনুদান পেয়েছেন। সেই ছবি নিয়ে কথা বলতে গিয়েই ওই মন্তব্য করেন অভিনেত্রী।

অরুণা বিশ্বাস বর্তমানে রয়েছেন কানাডায়। ঢাকা টাইমসকে অভিনেত্রী জানিয়েছেন, মাস খানেক আগে তিনি কানাডায় গেছেন। সেখান থেকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যোগাযোগ করা হয় তার সঙ্গে। কথা বলেন তার ‘অসম্ভব’ ছবিটি নিয়ে। এটি পরিচালনা ও প্রযোজনা তিনিই করবেন। সেই সূত্রে অরুণাকে প্রশ্ন করা হয়, দেশের বর্তমান প্রেক্ষাপট অনুযায়ী সিনেমার চিত্রনাট্যে কোনো পরিবর্তন করা হবে কি না।

এই প্রশ্নের জবাবে অরুণা বলেন, ‘আমি যেভাবে চিত্রনাট্য লিখেছি এবং যেভাবে অনুদান পেয়েছি, সেখান থেকে এক বিন্দুও সরবো না। চিত্রনাট্যে কোনো পরিবর্তন আনা হবে না। এখন বুকিশ শব্দ ব্যবহার করার সময় নেই। ওয়েব সিরিজ শুরু হয়ে গেছে দেশে। বিনোদনের বিভিন্ন দিক উন্মুক্ত হয়েছে। সেক্ষেত্রে চলচ্চিত্র তো নীরব থাকতে পারে না। তবে আমি একটি পূর্ণাঙ্গ ফিল্মই বানাবো, আগে যেভাবে হতো। পরিবার, মুক্তিযুদ্ধ, দেশপ্রেম- এসব আমার ছবিতে থাকবেই।’

কিন্তু কবে শুরু হবে এই ছবির কাজ? অরুণা বিশ্বাস জানান, তিনি ঈদের পর দেশে ফিরবেন। এর পরই সিনেমার কাজ শুরু করবেন। রসিকতা করে অভিনেত্রী বলেন, ‘আমার তো আর ভিসার দরকার হয় না। সময় পেলেই হুট করে গন্তব্যে চলে যেতে পারি।’ নিজের সিনেমার অনুদান পাওয়ার খবরটিও তিনি কানাডায় বসে পেয়েছেন। এখন তারা দুই ভাইবোন অর্থাৎ ছোট ভাই মিঠুকে নিয়ে চিত্রনাট্য মাজা-ঘষার কাজ করছেন।

কানাডা যাওয়ার আগে মিঠুও সহকারী পরিচালক হিসেবে কাজ করতেন। ছবিটি তিনি কাদের নিয়ে করবেন বা ছবিটিতে কারা কারা থাকবেন, সে বিষয়ে এখনই কিছু ভাবেননি। অরুণা বলেন, ‘এই চিত্রনাট্যটি অনেকদিন আগের লেখা। এর মধ্যে মানুষের মন-মেজাজে পরিবর্তন এসেছে। সামাজিক স্তরে রুপান্তর হয়েছে। তার সঙ্গে সঙ্গতি রেখে শুধু সংলাপগুলো কিছুটা বিন্যাস করতে হবে।’

অনুদান পাওয়া ‘অসম্ভব’ ছবিটিকে কেন্দ্র করেই এখন অরুণা বিশ্বাসের স্বপ্ন আবর্তিত হচ্ছে। তিনি সেন্সর বোর্ডের একজন সদস্য। পারিবারিকভাবেই এদেশের শিল্প-সংস্কৃতির সঙ্গে ওতপ্রোতপ্রোত জড়িত তিনি। যে যাত্রাশিল্প বাংলা সংস্কৃতির মেরুদণ্ড হিসেবে পরিচিত, সেই পরিমণ্ডল থেকেই তিনি এসেছেন। তার অস্থিমজ্জাতেই আছে সংস্কৃতির ধারা। তাই সকলেই প্রত্যাশা, ‘অসম্ভব’কে অত্যন্ত দক্ষতার সঙ্গেই সম্ভব করবেন অরুণা বিশ্বাস।

ঢাকাটাইমস/২২জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :