চিলিকে হারিয়ে সেরা আটে প্যারাগুয়ে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুন ২০২১, ০৯:৫৯ | প্রকাশিত : ২৫ জুন ২০২১, ০৯:৫০

কোপা আমেনিকা ফুটবল টুর্নামেন্টে আর্জেন্টিনার বিপক্ষে হারের পরের ম্যাচেই ঘুরে দাঁড়াল প্যারাগুয়ে। বৃহস্পতিবার রাতের ম্যাচে শক্তিশালী চিলিকে ২-০ গোল ব্যবধানে হারিয়েছে দলটি। আর তাতেই লিওনেল মেসিদের পরের অবস্থানে থেকে সেরা আটে জায়গা নিশ্চিত করল লাতিন আমেরিকার এই দলটি।

প্যারগুয়ের এবারের মিশনটা ছিল দুর্দান্ত। নিজেদের উদ্বোধনী ম্যাচে বলিভিয়ার বিপক্ষে জিতেছে ৩-১ গোলের বড় ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনাকে প্রায় আটকিয়েই দিয়েছিল। কিন্তু শেষ মূহুর্তের গোলে হেরে যায় তারা। তবে তৃতীয় ম্যাচে আবারো বাজিমাত করল প্যারাগুয়ে।

ব্রাজিলের গারিঞ্চা স্টেডিয়ামে খেলতে নেমে চিলির বিপক্ষে শুরু থেকেই আক্রমণ আর আক্রমণে রোমাঞ্চ ছড়িয়েছে। কিন্তু বল দখলের পরিসংখ্যানে এগিয়ে ছিল আন্তুরো ভিদাল বাহিনীই। তাতে কোনো লাভ হয়নি আর্জেন্টিনার বিপক্ষে ড্র করা দলটির।

এদিন ম্যাচের ৩৩তম মিনিটের মাথায় প্রথম গোলটি পায় প্যারগুয়ে। দলকে এগিয়ে নেয়া দলটি করেছেন ব্রায়ান সামুদিও। কর্নার থেকে মিগুয়েল আলমিরনের ক্রসে লাফিয়ে ওঠা হেডে বল জালে জড়ান সামুদিও। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধে খেলায় আরো গতি বাড়ায় চিলি। একের পর আক্রমণে প্রতিপক্ষের রক্ষণভাগকে ব্যস্ত রাখলেও ডি-বক্সের পাশে গিয়েই খেই হারিয়েছে দলের আক্রমণভাগের ফুটবলাররা। অন্যদিকে আবারো খেয়ে বসে আরো একটি গোল।

খেলার বয়স তখন ৫৮তম মিনিট। এ সময় পেনাল্টি পায় প্যারাগুয়ে। আগের গোলে সহায়তা করা নিউক্যাসল ইউনাইটেডের অ্যাটাকিং মিডফিল্ডার এবার নিজে গোল করেন। আলমিরনের নেওয়া পেনাল্টি থেকে ২-০ গোলের লিড নেয় প্যারাগুয়ে। পরে আর কোনও গোল না হলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এ জয়ের ফলে ৩ ম্যাচে ৬ পয়েন্টে দুই অবস্থান করছে প্যারাগুয়ে। অন্যদিকে ৪ ম্যাচে ৫ পয়েন্টে চিলির অবস্থান তাদের পরেই। আর ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই অবস্থান আর্জেন্টিনার।

(ঢাকাটাইমস/২৫জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :