চিলমারীতে এনজিওর খাবার খেয়ে শিশুসহ অসুস্থ ৩০

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২১, ২১:৪৮

কুড়িগ্রামের চিলমারীতে বেসরকারি সংস্থার (এনজিও) দেয়া খাবার খেয়ে এক গ্রামের মানুষ অসুস্থ হওয়ার অভিযোগ উঠেছে। সোমবার আরডিআরএস বাংলাদেশের সংগ প্রকল্পের চিলমারী শাখার এক কর্মশালায় দেয়া খাবার খেয়ে পাঁচ শিশুসহ ৩০ জন নারী-পুরুষ অসুস্থ হন। এদের মধ্যে গুরুতর অসুস্থ দুই শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরডিআরএস বাংলাদেশের চিলমারী শাখায় সংযুক্ত টেকসই পুষ্টি সুবিধা দিতে পরিচালিত সংগ প্রকল্প কর্তৃক নিয়মিত অনুষ্ঠিত এনএসএ মিটিং ও উৎপাদক দলের মিটিংয়ে সকালের নাস্তা এবং দুপুরের খাবার দেয়া হয়। এরই ধারাবাহিকতায় সোমবার মুদাফৎথানা এলাকার মাহমুদা বেগমের বাড়িতে উৎপাদক দলের সভা অনুষ্ঠিত হয়। যথানিয়মে সভায় উপস্থিত ২৫-৩০ সদস্যের মাঝে সকালের নাস্তা ও দুপুরের খাবারের প্যাকেট পরিবেশন করা হয়।

সভায় দেয়া প্যাকেটের খাবার খেয়ে ১৫-১৬ জন সদস্য ও তাদের পরিবারের সদস্য মিলে অন্তত ৩০ জন নারী-পুরুষ ও শিশু অসুস্থ হয়ে পড়ার অভিযোগ উঠেছে। এর মধ্যে গুরুতর অসুস্থ কুলছুম ও আয়শা নামের দুই শিশুকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

সরেজমিনে মঙ্গলবার মুদাফৎথান মধ্য-সরকারপাড়া এলাকায় গেলে দেখা যায়, ওই গ্রামের প্রতি ঘরে অসুস্থ রোগী। এ সময় সংগ প্রকল্পের সদস্য ফেরদৌসী বেগমের মেয়ে আইরিন পারভীন (১৯), পঞ্চু ব্যাপারী (৭২), অহমুদ্দিনসহ (৭৫) অনেকে জানান, তাদের পরিবারের লোকজনের সভা থেকে নিয়ে আসা খাবার খেয়ে একটু পরই তাদের বমি ও পাতলা পায়খানা শুরু হয়। চিকিৎসা নেয়ার পর তারা কেউ কেউ সুস্থ হলেও অনেকে এখনও বিছানায় রয়েছেন।

প্রকল্প সমন্বয়কারী মো.আশরাফুল আলম বলেন, বিষয়টি আমার জানা নেই। আপনার কাছে শুনলাম। খোঁজ নিয়ে যাতে এমন ঘটনা না ঘটে সে বিষয়ে বলা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মাহবুবুর রহমান বলেন, বিষয়টি শুনলাম, ঘটনার পূর্ণ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৯জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :