পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতল ইংলিশরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০২১, ১১:৩৫

ম্যানচেস্টারে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচে সফররত পাকিস্তানকে তিন উইকেট হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক ইংল্যান্ড। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তুলে বাবর আজম বাহিনী। জবাবে খেলতে নেমে ১৯.৪ ওভারে ৭ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা।

দিনের শুরুতে টস জিতে প্রথমে প্রথম করার সিদ্ধান্ত পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। ব্যক্তিগত মাত্র ১১ রানেই সাজঘরে ফেরেন দলনেতা বাবর আজম। দ্বিতীয় উইকেট খেলতে নেমে ১৩ রানে আউট হন শোয়েব মাকসুদ। আর ১ রানেই থামে মোহাম্মদ হাফিজের ইনিংস।

চতুর্থ উইকেটে ফখর জামানকে নিয়ে দলীয় স্কোরটা বাড়াতে থাকেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। কিন্তু তাকে সঙ্গ দিতে পারছিল না কেউই। ফখর প্যাভিলিয়নে ফেরেন ২০ রানে। এরপর সাদাব ২ রানে এবং ইমাদ ওয়াসিম আউট হন ৩ রানে।

শেষদিকে ৯ বলে ১৫ রানে অপরাজিত থাকেন হাসান আলি। আর ওপেনিংয়ে খেলতে নেমে শেস পর্যন্তই থেকে যান রিজওয়ান। তুলে নেন অর্ধশতক। ৫৭ বলে পাঁচটি চার এবং তিনটি ছয়ে তার সংগ্রহ ৭৬ রান।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে খেলতে নামা জেসন রয়ের ফিফটিতেই জয়ের ভিত গড়ে যায়। মাত্র ৩৬ বল খেলে করেন ৬৪ রান। এছাড়া জস বাটলারের ২১, ডেভিড মালানের ৩১ এবং অধিনায়ক ইয়ন মরগানের ২১ রানের ইনিংস ইংলিশদের জয় সহজ করে দেয়।

(ঢাকাটাইমস/২১জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :