মরা মুরগি জব্দ করে ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুলাই ২০২১, ১২:০৭ | প্রকাশিত : ২৫ জুলাই ২০২১, ১১:৫৫

ভোলার চরফ্যাশন উপজেলায় ইয়াছিন নামে এক মুরগি ব্যবসায়ীর দোকান থেকে তিনটি বস্তাবন্দি শতাধিক মরা মুরগি জব্দ করেছে পৌর কর্তৃপক্ষ। পরে তাকে ২০ হাজার টাকা জরিমানা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। শনিবার বিকালে চরফ্যাশন বাজারের কসাই পট্টির ওই ব্যবসায়ীর মুরগির দোকান থেকে মুরগিগুলো জব্দ করা হয়। ব্যবসায়ী ইয়াছিন পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের তাজুল ইসলামের ছেলে।

ইয়াছিন জানান, তিনি শুক্রবার সাতক্ষীরা থেকে ব্যবসার উদ্দেশ্যে কিছু মুরগি কিনে আনেন। মুরগিগুলো অনেক সময় গাড়িতে থাকায় কিছু মুরগি দুর্বল হয়ে পড়ে। পরে মুরগিগুলো নামিয়ে দোকানে রেখে বাড়ি চলে যান। পরদিন শনিবার সকালে দোকানে এসে দেখেন প্রায় শতাধিক মুরগি মরে যায়। পরে মরা মুরগিগুলো ফেলে দেয়ার উদ্দেশ্যে বস্তায় ভরে পৌরসভার ময়লার গাড়িতে দেয়ার জন্য দোকানে রেখে দেন।

ইয়াছিনের ভাষ্য, ‘হঠাৎ দুপুর ২টার দিকে পৌরসভার মেয়রসহ লোকজন আমার দোকানে এসে বস্তা ভর্তি মরা মুরগি দেখে আমাকে জিজ্ঞেস করলে আমি পুরো ঘটনা তাদের খুলে বলি। পরে তারা মুরগিসহ আমাকে পৌরসভায় নিয়ে যায়। পরে রাতে আমাকে পৌরসভার মেয়র মো. মোরশেদসহ আরও লোকজনের উপস্থিতিতে ২০ হাজার টাকা জরিমানা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেন। মূলত আমি সাতক্ষীরা থেকে কম দামে মুরগি আনায় চরফ্যাশনের একটি চক্র আমাকে বিনা অপরাধে ফাঁসিয়ে দিয়েছে।’

পৌরসভা মেয়র মোরশেদ বলেন, ‘পৌর কর্তৃপক্ষ ইয়াছিনকে কোনো জরিমানা করেনি। মূলত মরা মুরগি বিক্রি করে বাজারের সুনাম নষ্ট করায় বাজার ব্যবসায়ী সমিতি তাকে ২০ হাজার টাকা জরিমানা করে। ব্যবসায়ীরা ভবিষ্যতে এ রকম ঘটনা না ঘটানোর নিমিত্তে শাস্তিস্বরূপ এ জরিমানা করা হয়েছে।‘ এছাড়াও তখন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) চরফ্যাশন না থাকায় ব্যবসায়ী সমিতি নিজেরা এ জরিমানা করেন বলেও জানান মেয়র।

ইউএনও আল নোমান বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। তবে পৌরসভা ও ব্যবসায়ী সমিতি কেউ এ জরিমানা আদায় করতে পারে না। মূলত কোনো ব্যবসায়ী অপরাধ করলে ভোক্তা অধিকার, ক্যাব, উপজেলা প্রশাসন রয়েছে। তারা আইনি ব্যবস্থা নেবে।’

(ঢাকাটাইমস/২৫জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

চুয়াডাঙ্গায় দশ কেজি গাঁজাসহ দুই  মাদককারবারি গ্রেপ্তার

সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি

মফস্বল সাংবাদিকেদের ওয়েজ বোর্ডের আওতার আনার দাবি

আ.লীগ বিভ্রান্তিকর কথা বলে নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করছে: প্রিন্স

‘ওরাল ক্যান্সার’ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

‘মনে হয় আত্মহত্যা করি, তাতে যদি বেঁচে যাই!’

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সাতক্ষীরা মেডিকেলের ডা. মাহমুদুল হাসান

গাজীপুরে দুর্ঘটনা: দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

শ্রীপুরে তীব্র দাবদাহে ঝরে পড়ছে লিচু

চেয়ারম্যানের উঠান বৈঠকে ফাঁকা গুলি ছোড়ার অভিযোগ বদির বিরুদ্ধে

এই বিভাগের সব খবর

শিরোনাম :