হেলেনা জাহাঙ্গীরকে গুলশান থানায় হস্তান্তর করল র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০২১, ১৯:১০ | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ১৮:০৫

মদ, বিদেশি মুদ্রা ও হরিণের চামড়াসহ র‌্যাবের হাতে গ্রেপ্তার আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটি থেকে সদ্য পদ হারানো হেলেনা জাহাঙ্গীরকে গুলশান থানায় হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে র‌্যাব তাকে থানায় হস্তান্তর করে। এর আগে র‌্যাব সদরদপ্তর থেকে একটি গাড়িতে করে তাকে গুলশান থানায় নেওয়া হয়।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, র‌্যাব সদস্যরা হেলেনা জাহাঙ্গীরকে আমাদের কাছে হস্তান্তর করেছেন। তবে এখন পর্যন্ত লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। লিখিত অভিযোগ দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।

র‌্যাব সূত্রে জানা গেছে, আটক হেলেনা জাহাঙ্গীর বিভিন্ন সময় ফেসবুক লাইভে এসে সরকারি দলের নেতাকর্মী কিংবা প্রশাসনের অনেককে নিয়ে কটূক্তি করেছেন। এই অপরাধে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে। এছাড়া অবৈধ বিদেশি মদ রাখার দায়ে মাদক আইনে এবং অনুমতি ছাড়া কালো রঙের ওয়াকিটকি ব্যবহার করায় তার বিরুদ্ধে মামলা হবে। তাছাড়া হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনের ধারায় মামলার প্রস্তুতি চলছে।

মিরপুরে হেলেনার 'জয়যাত্রা টেলিভিশন' সরকারি অনুমোদন ছাড়া বিভিন্ন যন্ত্রপাতি বসানো হয়েছিল। যেটা সম্পূর্ণ অবৈধ। এই কারণে পল্লবী থানায় তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। র‌্যাব-৪ বাদী হয়ে মামলাটি করবে।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে আটটা থেকে গুলশানে হেলেনা জাহাঙ্গীরের বাড়িতে অভিযান শুরু হয়। চার ঘণ্টার অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব সদরদপ্তরে নেওয়া হয়। উদ্ধার করা হয় বিদেশি মদ, ক্যাসিনো সরঞ্জাম, চাকু, ওয়াকিটকিসহ বিভিন্ন অবৈধ সরঞ্জাম।

এরপর রাত দেড়টা থেকে চারটা পর্যন্ত রাজধানীর মিরপুর-১১ নম্বরের এ ব্লকের তিন নম্বর রোডে জয়যাত্রা টেলিভিশনের কার্যালয়ে এই অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে বিভিন্ন অবৈধ সরঞ্জাম জব্দ করা হয়।

র‌্যাবের দাবি, টেলিভিশন চ্যানেলটির কোনো বৈধ কাগজপত্র ছিল না। তদন্ত করে যদি বৈধ কাগজপত্র না পাওয়া যায় তাহলে চ্যানেলটি বন্ধ করে দেওয়া হবে।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :