নোয়াখালীতে বিদ্যুৎস্পৃৃষ্টে ভ্যানচালকের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ২০:৩১

নোয়াখালীর সদর উপজেলার বিনোদনপুর ইউনিয়নে সম্মিলিত খামারের অবৈধ বিদ্যুৎ সংযোগের তারে জড়িয়ে আমির হোসেন (৫৫) নামে এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। পরে দুই লাখ টাকায় ঘটনা রফাদফা করে লাশ বিনাময়না তদন্তে দাফন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বুধবার বিকালে উপজেলার নলপুর গ্রামের হোরন চেয়ারম্যান পুলের সামনে রুহুল আমিনের খামারে এই দুর্ঘটনা ঘটে।

নিহত আমির হোসেন উপজেলার নলপুর গ্রামের শামসুল হক সুধোর বাড়ির আলী আকবরের ছেলে।

স্থানীয়রা জানান, প্রবাসী রুহুল আমিন নলপুর গ্রামের হোরন চেয়ারম্যান পুল এলাকায় একটি মৎস্য, হাঁস-মুরগির খামার গড়ে তোলেন। সাম্প্রতিক তার খামারের তত্ত্বাবধায়ক জুম্মন খাঁন প্রিন্স রাস্তার দক্ষিণ পাশের খামার থেকে রাস্তার উত্তর পাশের খামারে অবৈধভাবে পুলের নিচ দিয়ে পানির সংস্পর্শে রেখে বিদ্যুৎ সংযোগ নেয়। ওই বিদ্যুৎ সংযোগে শর্টসার্কিট একাধিক ব্যক্তি ক্ষতিগ্রস্ত হয়। বিকালে স্থানীয় ভ্যানচালক আমির হোসেন ওই পুলের নিচে পানিতে নেমে কচুর ফুল তুলতে গেলে বিদ্যুতের তারে জড়িয়ে বিদ্যুৎপৃষ্ঠে মারা যায়। ঘটনার পর রাতেই দুই পক্ষ সমঝোতা করে দুই লাখ টাকার বিনিময়ে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করেন।

নিহত আমির হোসেনের ছেলে মো. আসিফ বলেন, ওখানে যে বিদ্যুৎ লাইন আছে, আমার বাবা দেখেন নাই। আল্লাহ আমার বাবারে নিয়ে গেছেন। প্রতিবেশী রিপন কাকার মাধ্যমে খামারের মালিকের সাথে একটা সমঝোতা হয়েছে, তবে কি সিদ্ধান্ত হয়েছে তা আমি জানি না।

বিনোদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফাজ্জল হোসেন বাবুল বলেন, খামারের মালিক পক্ষ ও নিহত আমির হোসেন উভয় প্রতিবেশী। আমি শুনেছি, তারা উভয় পরিবার এ বিষয়ে সমঝোতা করে নিয়েছেন।

সুধারাম মডেল থানার এসআই শহীদুল হাসান জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিদ্যুৎ সংযোগটি বৈধ, তবে একটি খামার থেকে অপর একটি খামারে বৈধ মিটার থেকে সংযোগ নেয়ায় বিদ্যুতের তার ঝুলে পড়ে ছিল। এতে দুর্ঘটনাটি ঘটে। এ বিষয়ে নিহতের পরিবার কোন অভিযোগ না করায় লাশ ময়নাতদন্তের জন্য আনা হয়নি। তারা ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের আবেদন করলে কর্তৃপক্ষ তা মঞ্জুর করেন।

(ঢাকাটাইমস/৫আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :