রেজা-ডিক’কে হোয়াইটওয়াশ শ্রীলংকা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২১, ২২:৫৪

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ হারার পর দারুণ ভাবে ঘুরে দাড়াল প্রোটিয়ারা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচ জিতে বিশ্বকাপের প্রস্তুতি সারলো ডি’কক-রাবাদারা। সিরিজের প্রথম ম্যাচে ২৯ রান, দ্বিতীয় ম্যাচে ৯ উইকেট আর শেষ ম্যাচে তারা জিতল ১০ উইকেটের বড় ব্যবধানে।

আজ সফরের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টিতে কলোম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং ব্যর্থতা ধারাবাহিক করে লংকানরা। প্রথম দুই ম্যাচের মতই এদিনও আসা-যাওয়ার মধ্যে থাকে লংকান ব্যাটসম্যানরা। এদিন স্বাগতিকদের সর্বোচ্চ রান করেন ওপেনার কুশল পেরারা (৩৩ বলে ৩৯ রান)। অবশ্য ১২১ রানের টার্গেটকে মামুলি বানিয়ে ফেলেন দুই প্রোটিয়া ওপেনার। ৩২ বল হাতে রেখে কোনো উইকেট না হারিয়েই জয়ের বন্দরে নোঙর ফেলেন ডি’কক ও রেজা হেনড্রিকস।

যদিও আজকের ম্যাচটি শ্রীলংকার জন্য হারের ব্যবধান কমানোর উপলক্ষ্য ছিল। তবে তা পারল না স্বাগতিকরা। ঘরের মাঠে পেল হোয়াইটওয়াশের তিক্ত স্বাদ। ঠিকঠাক হলো না বিশ্বকাপের প্রস্তুতি।

ম্যাচে শুরুতে ব্যাট করে ১৮ রানে প্রথম উইকেট হারায় লংকানরা। এক রান যোগ করতেই ফেরেন ডি সিলভা। অবশ্য দুই অঙ্কের দেখাই পেয়েছে কয়েকজন। ওপেনার পেরেরার পর সর্বোচ্চ ২৪ রান করেছেন শেষের দিকে ব্যাটিংয়ে নামা চামিকা করুণারত্নে। তার রানের বদৌলতে ৮ উইকেট হারিয়ে লংকানরা পায় ১২০ রানের সংগ্রহ।

সেটাকে মামুলি বানিয়ে ফেলেন ডি’কক ও রেজা হেনড্রিকস। দুজনেই করেন ফিফটি। ৪২ বলে রেজা ৫৬ আর ডি’ককের ৪৬ বলে ৫৯ রানে ১০ উইকেট হাতে রেখেই লংকানদের হোয়াইটওয়াশের লজ্জা দেন প্রোটিয়ারা। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি’কক।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :