স্কুলের শতবর্ষী গাছ কাটায় আ.লীগ নেতার বিরুদ্ধে তদন্ত কমিটি

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২১, ২০:৪৪ | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৮

গাজীপুরের কালীগঞ্জে অনুমতি ছাড়া স্কুলের শতবর্ষী গাছ কেটে নেওয়ায় স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল গণি ভূঁইয়ার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন।

বুধবার সকালে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বোয়ালী উচ্চ ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুটি জাম গাছ কেটে নেওয়ায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে তিন সদস্যের কমিটি গঠনের অনুমতি দেন।

এর আগে মঙ্গলবার ঢাকা টাইমসে ‘আমিই সভাপতি, গাছ কাটার অনুমতি নেব কার কাছে?’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

বুধবার বিকালে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিবলী সাদিক।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তারকে আহ্বায়ক, উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে সদস্য সচিব ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. জহির উদ্দিনকে সদস্য করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

ইউএনও জানান, তিন সদস্যের কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের কথা বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বোয়ালী উচ্চ ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষী দুটি জাম গাছ আওয়ামী লীগ নেতা আব্দুল গণি ভূঁইয়া কেটে নামমাত্র মূল্যে বিক্রি করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে বোয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি মোফাজ্জল হোসেন পটুসহ জমিদাতা আরও ৪/৫ জন স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ করেন। তবে তিনি প্রভাবশালী হওয়ায় ওই দুই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেউই মুখ খুলেননি।

আব্দুল গণি ভূঁইয়া কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হলেও বর্তমান কমিটিতে প্রভাবশালী সদস্য হিসেবে আছেন। তিনি উপজেলার তুমলিয়া ইউনিয়নের বোয়ালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও বোয়ালী গ্রামের বাসিন্দা। তবে নিয়মানুযায়ী বিদ্যালয় পরিচালনা পর্ষদের রেজুলেশন, উপজেলা পর্যায়ের কমিটির অনুমোদন সিদ্ধান্ত ও নিলাম বিজ্ঞপ্তি ছাড়াই তিনি নিজের একক ক্ষমতায় গাছ কেটে নেন বলে অভিযোগ ওঠে। এ ব্যাপারে তাকে স্থানীয় গণমাধ্যমকর্মীরা জিজ্ঞেস করলে তিনি বলেন, ‘আমি বিদ্যালয়ের সভাপতি, আমি কার কাছ থেকে অনুমতি নেব? বিদ্যালয়ের জন্য নতুন ভবন নির্মাণের বরাদ্দ হয়েছে তাই কেটে ফেলেছি।’

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এলএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :