তৃণমূলেরও ভাবনা শুনবে বিএনপির হাইকমান্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৬ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১২:০৫

জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আগামী দিনের কর্মপন্থা এখনই চূড়ান্ত করছে না বিএনপি। তৃণমূল নেতাদের ভাবনা জানতে তাদের সঙ্গেও বৈঠক করার সিদ্ধান্ত নিয়ে দলটির নীতিনির্ধারকরা। দ্বিতীয় দফায় দলের নির্বাহী কমিটির সদস্যরা জেলা পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করবে বলে দলটি সূত্রে জানা গেছে। চলতি সপ্তাহে শুরু হবে দ্বিতীয় দফার এই বৈঠক।

শনিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এমন সিদ্ধান্ত হয় বলে জানা গেছে। গত সপ্তাহের প্রথম দফায় তিন দিনের বৈঠকের আলোচনা নিয়ে স্থায়ী কমিটির বৈঠকে পর্যালোচনা করা হলেও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

বৈঠক সূত্রে জানা গেছে, আগের বৈঠকের ধারাবাহিকতায় আগামী মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার আবারও তিন দিনের ধারাবাহিক বৈঠক করার সিদ্ধান্ত হয়েছে। এই ক্ষেত্রে প্রথম দুই দিন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে এবং তৃতীয় দিন বিএনপির সাংগঠনিক জেলার সভাপতি-সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও সদস্য সচিবদের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে বৈঠকে উপস্থিত বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, শনিবার রাতের বৈঠকে গত ১৪ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত তিন দিনের ধারাবাহিক বৈঠকে অংশ নেওয়া নেতাদের মতামতগুলো নিয়ে আলোচনা হয়েছে। তবে এই বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, সেলিমা রহমান।

এদিকে স্থায়ী কমিটির বৈঠকের বিষয়বস্তু নিয়ে রবিবার বিকালে সংবাদ সম্মেলন করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রথম দফার মতো দ্বিতীয় দফার বৈঠকেও সভাপতিত্ব করবেন তারেক রহমান। এছাড়া বিএনপির মহাসচিবসহ স্থায়ী কমিটির নেতারা বৈঠকে অংশ নেবেন।

ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :