রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২১, ২১:৫৩

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মঙ্গলবার ঈশ্বরদীতে রূপপুর নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্প (আরএনপিপি) পরিদর্শন করেছেন। পরে তিনি রূপপুর পারমাণবিক প্রকল্পের নিরাপত্তাসহ বেশ কিছু বিষয় নিয়ে মতবিনিময় সভায় আলোচনা করেন।

সকালে সেনাবাহিনীর হেলিকপ্টারযোগে ঈশ্বরদী বিমানবন্দরে অবতরণ করে সড়কপথে প্রকল্পে যান। পরে প্রকল্পের ভেতরে এএসই কার্যালয়ের কনফারেন্স রুমে প্রকল্পের রাশিয়ান কর্মকতা, মন্ত্রীসহ ১৮ সদস্যের দল ও সেনাকর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন তিনি।

এ সময় কেবিনেট সচিব আনোয়ারুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প (আরএনপিপি) নির্মাণ ঠিকাদার রাশিয়ার এএসইর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রূপপুর প্রকল্পের সাইট অফিসের ইনচার্জ কেবিএম রুহুল কুদ্দুস জানান, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের প্রকল্প পরিদর্শনের বিষয়টি সম্পূর্ণরুপে সরকারি কর্মসূচি ছিল। পুরো বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসন নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণ করেছেন।

উল্লেখ্য, প্রকল্প পরিদর্শনের পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী প্রকল্প সংশ্লিষ্টদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকও করেছেন।

বিকালেই আসাদুজ্জামান খান কামালসহ সবাই রূপপুর ত্যাগ করে ঢাকায় ফিরে গেছেন বলে রূপপুর প্রকল্পের সাইট অফিস থেকে নিশ্চিত করা হয়েছে। মন্ত্রীর আগমন উপলক্ষে ঈশ্বরদী উপজেলা পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :