ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরও ২১৯ জন, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:০০
ফাইল ছবি

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২১৯ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। গত এক দিনে ডেঙ্গুতে মারা গেছেন দুজন। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৬৭ জন এবং ঢাকার বাইরে ৫২ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর মোট ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৯০ জনে।

মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় আরও ২১৯ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং মারা গেছেন দুজন।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ৯৫৪ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৭৩৬ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে মোট ২১৮ জন রোগী ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ১ জানুয়ারি থেকে আজ ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ১৭ হাজার ৭৯০ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৭৭১ জন রোগী। এ যাবত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যু হয়েছে।

এদিকে দেশে সেপ্টেম্বরের ২৮ দিনে সাত হাজার ৪৩৪ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। আগস্টে সাত হাজার ৬৯৮ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে মৃত্যু হয়েছে ৬৫ জন। এর মধ্যে সেপ্টেম্বরের ২৮ দিনে ১৯ জন, আগস্টে মারা গেছেন ৩৪ জন এবং জুলাইতে ১২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি এবং মৃত্যুবরণকারীদের অধিকাংশই রাজধানীর বাসিন্দা।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/আরকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :