ক্ষতিগ্রস্ত মন্দির পরিদর্শনে কুড়িগ্রামে ভারতীয় সহকারী হাইকমিশনার

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২১, ১৯:৪৪

কুড়িগ্রামের উলিপুরে ক্ষতিগ্রস্ত দুর্গা মন্দিরগুলো পরিদর্শন করেছেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি। মঙ্গলবার দুপুরে উপজেলার গুনাইগাছ ইউনিয়নের পশ্চিম কালুডাঙ্গা ব্রাহ্মণপাড়া সার্বজনীন মন্দির, নেফরা দুর্গা মন্দির, ভুতের বাজার সার্বজনীন দুর্গামন্দির এবং থেতরাই ইউনিয়নের হোকডাঙ্গা ভারতপাড়া সর্বজনীন দুর্গামন্দির ও ফাসিদাহ বাজার সার্বজনীন দুর্গামন্দির পরিদর্শন করেন তিনি।

এসময় সঞ্জিব কুমার ভাটি সাংবাদিকদের সঙ্গে কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে এরকম প্রতিটি ঘটনায় দুঃখজনক বলে সাংবাদিকদের জানান তিনি।

সঞ্জিব কুমার ভাটি পরিদর্শনকালে হিন্দু সম্প্রদায়ের লোকজন সেদিনের বর্বরতার কথা তুলে ধরে ন্যায় বিচার প্রত্যাশা করেন। এছাড়াও তারা আগামী ২৩ অক্টোবর উলিপুর শহীদ মিনার চত্বরে অনশন করার ঘোষণা দেন।

এ সময় উলিপুর উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, অতিরিক্ত পুলিশ সুপার সার্কেল মাহমুদ হাসান, উলিপুর থানার ওসি ইমতিয়াজ কবির, বাংলাদেশ ব্রাহ্মণ সংসদের যুগ্ম মহাসচিব ও জেলা পুজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অধ্যাপক উদয় শঙ্কর চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির উলিপুর শাখার সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা উপস্থিত ছিলেন।

কুমিল্লার একটি পূজামণ্ডপে পবিত্র কুরআন শরীফ অবমাননার ঘটনায় গত বুধবার রাতে উলিপুরে প্রায় নয়টি মন্দিরে ভাঙচুর ও আগুনের ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ৭০০ জনকে আসামি করে পাঁচটি মামলা করা হয়েছে। এতে ২৭ জনকে আটক করে উলিপুর থানা পুলিশ।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :