নতুন পিক্সেল ফোন আনল গুগল

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২১, ০৯:০৩

সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল পিক্সেল সিরিজের নতুন ফোন আনল। মডেল গুগল পিক্সেল ৬। নতুন ডিজাইনে ফোনটি বাজারে এনেছে গুগল। অ্যাপলের মতো এবার ফোনে নিজস্ব টেনসর চিপ ব্যবহার করেছে কোম্পানি। যার দিকে তাকিয়ে ছিল মোবাইল বিশ্ব।

গুগল পিক্সেল ৬-এ রয়েছে একটা ক্যামেরা বার। এতে এওডি ডিসপ্লে দিয়েছে কোম্পানি। প্রথম থেকেই স্টক অ্যানড্রয়েড ১২-এ চলবে এই ফোন। এছাড়াও থাকছে ৫জি ও ফাস্ট চার্জিংয়ের সাপোর্ট। ফোনের দাম রাখা হয়েছে ৫৯৯ ডলার।

গুগল পিক্সেল ৬ প্রো নামে আরেকটি মডেলও বিক্রি করছে গুগল। দাম ৮৯৯ ডলার।

সাদা , কালো ও হালকা সোনালি রঙের ফোন এনেছে গুগল। এই তিন রং কেবল প্রো মডেলে পাওয়া যাবে।পিক্সেল ৬ এ রয়েছে কালো, লাল ও নীল অপশন। পিক্সেল ৬-এ রয়েছে ৬.৪ ইঞ্চির ওলিড ডিসপ্লে। তবে প্রো মডেলে ৬.৭ ইঞ্চির এলটিপিও ডিসপ্লে দিয়েছে গুগল। ১০ হার্টজ থেকে ১২০ হার্টজ পর্যন্ত ওঠানামা করবে ফোনের রিফ্রেস রেট।

দুই ভ্যারিয়েন্টেই ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি শ্যুটার দেওয়া হয়ে ফোনে। এ ছাড়াও রয়েছে ১২মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর। তবে প্রো মডেলে অতিরিক্ত টেলিফটো লেন্স ও ফোর এক্স অপটিক্যাল জুম দিয়েছে কোম্পানি। গুগল পিক্সেল সিরিজে এই প্রথম ফোন যাতে তিনটে রেয়ার ক্যামেরা দিল কোম্পানি। এতে রয়েছে ম্যাজিক ইরেজারের মতো ফিচার। যা ছবির ব্যাকগ্রাউন্ড থেকে অপ্রয়োজনীয় জিনিস মুছে ফেলতে সাহায্য করবে।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :