এবার গোয়া ‘জয়’ করতে যাচ্ছেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ১১:৫৬ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২১, ১০:৪৮

এবার বিজেপিকে হারানোর লক্ষ্য নিয়ে গোয়া সফরে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার দুটি টুইটবার্তায় এমন ঘোষণা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

টুইটারে মমতা লিখেছেন, ‘আগামী ২৮ অক্টোবরের প্রথম বার গোয়া সফরের প্রস্তুতি নিচ্ছি। সব ব্যক্তি, সংগঠন এবং রাজনৈতিক দলের কাছে বিজেপি এবং তাদের বিভাজনের নীতিকে পরাস্ত করার জন্য একজোট হওয়ার আহ্বান জানাচ্ছি। গত ১০ বছরে গোয়ার আমজনতাকে অনেক দুর্ভোগ সইতে হয়েছে।’

দ্বিতীয় টুইটে মমতার মন্তব্য, ‘যৌথ ভাবে একটি নতুন সরকার গড়তে আমরা গোয়ায় নতুন ভোরের সূচনা করব। গোয়ার জনগণের সেই সরকার আমজনতার প্রত্যাশা পূরণে দায়বদ্ধ থাকবে।’

গত মাসে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো। এর পর কংগ্রেসসহ বিভিন্ন দল ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন একাধিক রাজনৈতিক এবং অরাজনৈতিক ব্যক্তিত্ব। এরই মধ্যে গোয়ায় রাজনৈতিক দপ্তর খুলেছে তৃণমূল।

শুক্রবার তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়েছে ফেলেইরোকে। এই আবহে আগামী ২৮ অক্টোবর তৃণমূলনেত্রীর গোয়া যাত্রাকে ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করা হচ্ছে।

একুশের ভোটে পশ্চিমবঙ্গে বিপুল জয়ের পর অন্যান্য রাজ্যে নজর দিয়েছে তৃণমূল। সেই তালিকার একেবারে প্রথম দিকে রয়েছে ত্রিপুরা এবং গোয়া। আগামী বছরের গোড়ায় গোয়ায় বিধানসভা ভোট হওয়ার কথা। ত্রিপুরায় বিধানসভা ভোট হওয়ার কথা ২০২৩-এর ফেব্রুয়ারি-মার্চ নাগাদ।

ঢাকাটাইমস/২৩অক্টোবর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :