বর্ষসেরা কোচের লড়াইয়ে স্কালোনি-টুখেল-মানচিনি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ নভেম্বর ২০২১, ১৬:০৬ | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২১, ১৪:৫৯

২০২০-২১ মৌসুমের বর্ষসেরা কোচ বেছে নিতে সাতজনের তালিকা প্রকাশ করেছে ফিফা। সেরা হওয়ার দৌড়ে স্থান পেয়েছেন ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা, ইতালির রবার্তো মানচিনি ও চেলসির টমাস টুখেল। জায়গা পেয়েছেন আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনিও।

সোমবার রাতে পুরুষ ফুটবলের বর্ষসেরা কোচ নির্বাচনের লক্ষ্যে এই তালিকা প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে চলতি বছরের ৭ আগস্ট পর্যন্ত সময়কে বিবেচনায় নিয়ে করা হয়েছে এই তালিকা।

সেরা হওয়ার দৌড়ে রয়েছেন ইতালিকে ইউরো শিরোপা জেতানো রবার্তো মানচিনি। রয়েছেন আর্জেন্টিনাকে কোপা আমেরিকা ও কাতার বিশ্বকাপের টিকিট পাইয়ে দেওয়া স্কালোনি। গত মৌসুমে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে সাফল্যের দেখা পাওয়া দিয়েগো সিমিওনে, টমাস টুখেলরাও রয়েছেন এই তালিকায়।

আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইটে ভোট দিতে পারবেন ফুটবলপ্রেমীরা। জানুয়ারির শুরুতে এর মধ্য থেকে তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হবে। আর আগামী ১৭ জানুয়ারি ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকা: রবার্তো মানচিনি (ইতালি জাতীয় দল), লিওনেল স্কালোনি (আর্জেন্টিনা জাতীয় দল), টমাস টুখেল (চেলসি), অ্যান্তনিও কন্তে (ইন্টার মিলান/টটেনহ্যাম হটস্পার), হান্সি ফ্লিক (বায়ার্ন মিউনিখ/জার্মানি জাতীয় দল), পেপ গার্দিওলা (ম্যানচেস্টার সিটি), দিয়েগো সিমিওনে (অ্যাটলেটিকো মাদ্রিদ)।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :