লিটনের অভিষেক সেঞ্চুরি, শতকের পথে মুশফিকও

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ১৮:১৮ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২১, ১৬:২৪

শুরু থেকেই অনেকটা নির্ভয়ে খেলতে থাকলেও নব্বইয়ের ঘরে এসে বরাবরের মতোই নার্ভাস হয়ে পড়েন লিটন ‍কুমার দাস। এক এক করে রান নিয়ে ব্যক্তিগত ইনিংসটা নিয়ে যান নিরানব্বইয়ে। এরপর নোমান আলির করা বলে ঝুঁকি থাকা সত্ত্বেও তুলে নেন সিঙ্গেল, আর তাতেই ক্যারিয়ারের প্রথম শতক পূর্ণ করেন লিটন কুমার দাস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেটে ২৩৮ রান।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করা সিদ্ধান্ত নেন বাংলাদেশি অধিনায়ক মুমিনুল হক। প্রথমে ব্যাট করতে নেমে সাইফ-সাদমান মিলে ভালো শুরুর আভাসই দিচ্ছিলেন। কিন্তু ইনিংসের পঞ্চম ওভারে শাহিন শাহ আফ্রিদির করা বাউন্সার সামলাতে গিয়ে আবিদ আলির হাতে ক্যাচ তুলে দেন সাইফ হাসান। আউট হওয়ার আগে করেন ১৪ রান।

এরপর ব্যাট হাতে বেশিক্ষণ ক্রিজে থাকতে পারলেন না আরেক ওপেনার সাদমান ইসলামও। হাসান আলির করা বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন সাদমান। ব্যক্তিগত খাতায় যোগ করেন ১৪ রান। এদিকে দলীয় অধিনায়ক মুমিনুল হক মাত্র ৬ রানেই প্যাভিলিয়নে ফেরেন। আর শান্তর সংগ্রহ ১৪ রান।

মাত্র ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে বেশ চাপেই পড়ে স্বাগতিকরা। পরে পঞ্চম উইকেট জুটিতে মুশফিকুর রহিম এবং লিটন দাস মিলে দলকে চাপ মুক্ত করেন। আর অর্ধ-শতক পূর্ণ করেন লিটন এবং মুশফিক দুজনই। এরপর অর্ধশতককে শতকে পূর্ণ করেন লিটন দাস। এখন ১০৩ রানে অপরাজিত রয়েছেন লিটন। অন্যদিকে মুশফিকুর রহিম খেলছেন ৭৭।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :