‘মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নেই’

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২১, ১৬:৪৭

চট্টগ্রাম লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল বলেছেন, ‘সমাজ থেকে কুসংস্কার, অন্যায়-অত্যাচার দূরীকরণে যেমন শিক্ষার বিকল্প নেই, তেমনি মাদকমুক্ত সমাজ গঠনেও খেলাধুলার কোনো বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা করার সুযোগ করে দিতে হবে।’

শনিবার বিকালে চট্টগ্রামের শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে লোহাগাড়া ফুটবল প্রিমিয়ার লীগের উদ্বোধনী খেলায় প্রধান অতিথির বক্তব্যে জিয়াউল হক এসব কথা বলেন।

এই উপজেলা চেয়ারম্যান বলেন, চট্টগ্রাম ১৫ আসনের সাংসদ শিক্ষাবিদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দীন নদভীর আন্তরিক প্রচেষ্টায় লোহাগাড়ায় শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এ অঞ্চলের অভিভাবকদের বলব, আপনার ছেলেমেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলুন। লেখাপড়ার পাশাপাশি ছেলেমেয়েদের খেলাধুলায়ও পারদর্শী করে তুলতে হবে। এটা করা শিক্ষকদের দায়িত্ব। সমাজ থেকে মাদক দূরীকরণে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম. ইব্রাহিম, থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদ, মেসার্স এম. আজিজ এন্টাপ্রাইজের সত্বাধিকারী এম.এ আজিজ উদ্দিন ও লোহাগাড়া ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাস্টার এসকে সামশুল আলম।

উদ্বোধনী খেলায় লোহাগাড়া আবহানী বনাম শেখ রাসেল প্রতিদ্বন্দ্বিতা করে। খেলায় প্রথমার্ধের শুরুতে শেখ রাসেল ক্রীড়া চক্রের স্ট্রাইকার আধুনগরের কৃতি সন্তান মো. মহসিন। খেলায় লোহাগাড়ায় শেখ রাসেল ক্রীড়া চক্র ১-০ গোলে লোহাগাড়া আবহানীকে পরাজিত করে।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :