চেলসির মাঠে পয়েন্ট ভাগাভাগি করল ম্যান ইউ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২১, ০৮:২০

বল দখলের আধিপত্য, আক্রমণ এবং শক্তিশালী রক্ষণ— ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে সবকিছুতে এগিয়ে থাকা চেলসি শঙ্কায় ছিল পুরো পয়েন্ট হারানোর। অবশ্য শেষ পর্যন্ত সেটি আর না হলেও প্রিমিয়ার লিগের টেবিল টপারকে প্রতিপক্ষের মাঠে থামিয়ে দিল রোনালদো-স্যাঞ্চোরা।

রবিবার স্ট্যামফোর্ড ব্রিজে প্রিমিয়ার লিগে বড় দুই দলের ম্যাচটি শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয়েছে। গোলশূন্য প্রথমার্ধের পর জেডন স্যাঞ্চোর গোলে এগিয়ে যায় ইউনাইটেড। পরে চেলসিকে সমতায় ফেরান জর্জিনিয়ো। এদিন মূল একাদশে ছিলেন না নিয়মিত গোল পাওয়া রোনালদো। অবশ্য ৬৬ মিনিটে স্যাঞ্চোর বদলি নেমেও ফল সম্পূর্ণ নিজেদের পক্ষে নিতে পারেননি পর্তুগিজ সুপারস্টার।

ম্যাচে স্যানচোর গোলটি ছাড়া পুরো ম্যাচে আক্রমণে ইউনাইটেড উল্লেখযোগ্য কিছুই করতে পারেনি। ৩৪ শতাংশ বল দখলে রেখে গোলের লক্ষ্যে ম্যান ইউ শট নিয়েছে মাত্র তিনটি, গোল একটি। অন্যদিকে মুহুর্মুহু আক্রমণে চেলসি ২৪টি শট নিয়েছিল, যার ছয়টি লক্ষ্যে। কিন্তু এত ভালো খেলেও শেষ পর্যন্ত হতাশাই সঙ্গী হল টেবিলের শীর্ষ দলটির।

প্রিমিয়ার লিগে প্রথম গোল পেয়েছেন স্যাঞ্চো।

ম্যাচের প্রথমার্ধে উভয় দলই গোলের একাধিক সুযোগ পেয়ে বসে। কিন্তু প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি কেউই। ৩১ মিনিটের মাথায় রুডিগারের শট গোল পোস্টে না লাগলে তখনই চেলসি লিড নিতে পারত। তা না হওয়ায় প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেয়ে যায় ম্যান ইউ। ৫০ মিনিটের মাথায় জর্জিনিয়োর ভুলের সুযোগ লুফে নেন স্যাঞ্চো। প্রিমিয়ার লিগে এটিই তার প্রথম গোল। দুর্দান্ত খেলতে থাকা চেলসির বিপক্ষে সফরকারীরা লিড নিলে আরও বেশি আক্রমণে ধারাল হয় চেলসি।

৬৭ মিনিটে অ্যারন ওয়ান নিজেদের বক্সে ফাউল করে বসেন সিলভাকে। ফলে পেনাল্টি পেয়ে যায় টমাস টুখেলের দল। ৬৯ মিনিটে স্পট-কিক থেকে গোল করে চেলসিকে ১-১ সমতায় ফেরান ম্যাচের ভিলেন বনতে যাওয়া জর্জিনিয়ো। যোগ করা সময়ের শেষ মুহূর্তে ব্যবধান গড়ে দেওয়ার সুযোগ পান আন্টোনিও রুডিগার। কিন্তু ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও তিনি উড়িয়ে মারলে ফের হতাশ হয় ব্লুজরা। ম্যাচের বাকি সময়ে আর কোনও গোল না হওয়ায় দু’দল পয়েন্ট ভাগাভাগি করে নেয়।

৬৬ মিনিটে বদলি নেমেও নিজের ছাপ রাখতে পারেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো।

জিততে না পারলেও লিগ টেবিলের শীর্ষস্থান খোয়াতে হয়নি চেলসিকে। তারা ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে এক নম্বরেই রয়েছে টমাস টুখেলের দল। দিনের আরেক ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারানো ম্যানচেস্টার সিটি ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে। ম্যান ইউ ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ১০ থেকে ৮ নম্বরে উঠে এসেছে। তিন নম্বরে লিভারপুলের পয়েন্ট ২৮।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :