সড়কে দুর্নীতির বিরুদ্ধে ‘লাল কার্ড’ দেখাবে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ১৫:৪৪ | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২১, ১৫:৩১

সড়কে দুর্নীতির বিরুদ্ধে ‘লাল কার্ড’ দেখানোর কর্মসূচি ঘোষণা করেছেন নিরাপদ সড়ক ও হাফ ভাড়ার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা। আগামীকাল শনিবার দুপুর ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় এই কর্মসূচি পালন করবেন তারা।

শুক্রবার দুপুরে রাজধানীর রামপুরা ব্রিজ এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীরা এই কর্মসূচি ঘোষণা করেন।

শুক্রবার সকাল ১০টা থেকে রামপুরা ব্রিজ এলাকায় সমবেত হতে শুরু করে শিক্ষার্থীরা। বেলা ১১টার দিকে তারা একটি মিছিল নিয়ে রামপুরা গোল চত্বরে সড়কের পাশে অবস্থান নেন। পৌনে এক ঘণ্টা সেখানে থাকেন শিক্ষার্থীরা। এ সময় তারা নিরাপদ সড়ক ও হাফ ভাড়াসহ ১১ দফা দাবিতে স্লোগান দিতে থাকেন।

সমাবেশ শেষ করার আগে শিক্ষার্থীদের পক্ষে খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থী সোহাগী সামিয়া ঘোষণা করেন, শনিবার দুপুর ১২টায় রামপুরা ব্রিজে আবারও অবস্থান নেব আমরা। আগামীকাল সড়ক দুর্নীতির বিরুদ্ধে ‘লাল কার্ড’ প্রদর্শনের কর্মসূচি পালন করা হবে।

সোহাগী সামিয়া বলেন, ‘দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে আমরা এই আন্দোলন চালিয়ে যাব। সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে দুর্ঘটনা ঘটছে, আমরা সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাব।’

এইচএসসি পরীক্ষার্থীদের যাতায়াতের বিষয়টি বিবেচনায় নিয়েই কর্মসূচি ঘোষণা করা হয়েছে বলে জানান এই শিক্ষার্থী।

নিরাপদ সড়কের দাবিতে ২০১৮ সালে নজিরবিহীন আন্দোলন করে শিক্ষার্থীরা। তখন এ ব্যাপারে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিলে আন্দোলন স্থগিত করা হয়। গত ২৪ নভেম্বর রাজধানীর গুলিস্তানে সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজের এক শিক্ষার্থী মারা যান। এর প্রতিবাদে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

এর রেশ কাটতে না কাটতেই গত সোমবার রাতে রাজধানীর রামপুরায় বাসচাপায় মারা যান এসএসসি ফলপ্রার্থী এক শিক্ষার্থী। এর প্রতিবাদে রাতেই কমপক্ষে নয়টি বাসে আগুন দেওয়া হয়।

মঙ্গলবার সকাল থেকে আন্দোলনে নামেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। দিনভর আন্দোলন শেষে বাড়িতে ফিরে যান তারা। বুধ ও বৃহস্পতিবারও তারা আন্দোলন অব্যাহত রাখেন।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :