পাকিস্তান সুপার লিগ শুরু ২৭ জানুয়ারি

ক্রীগ ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ১০:৩৪

আগামী জানুয়ারি মাসের ২৭ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগের সপ্তম আসর। এদিন করাচিতে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে করাচি কিংসের বিপক্ষে মাঠ নামবে বর্তমান চ্যাম্পিয়ন মুলতান সুলতান। দিনের অন্য ম্যাচে পরস্পরের মুখোমুখি হবে কোয়েটা গ্ল্যাডিয়েটরস ও পেশোয়ার জালমি।

অন্যান্য বারের মতো এবারও ছয়টি দল নিয়ে শুরু হবে পিএসএলের এবারের আসর। ২৭ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত করাচিতে হবে ১৫টি ম্যাচ। এরপর পিএসএল যাবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। সেখানে ১০ ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে পিএসএল। ২৭ ফেব্রুয়ারি হবে ফাইনাল।

চলতি মাসের লাহোরের হাই পারফরম্যান্স সেন্টারে হবে পিএসএল-২০২২ এর ড্রাফট অনুষ্ঠিত হবে। ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের পছন্দের ক্রিকেটারদের ধরে রাখার জন্য ডিসেম্বরের ১০ তারিখ পর্যন্ত সময় পাচ্ছে। প্রত্যেকটি দল ৮ জন করে খেলোয়াড় ধরে রাখতে পারবে।

উল্লেখ্য, গত আসরে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে সুলতান মুলতানের বিপক্ষে মাঠে নেমেছিলো পেশোয়ার জালমি। ওই ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে শোয়েব মাকসুদের ফিফটির সুবাদে ২০৫ রানের বিশাল স্কোর সংগ্রহ করে মুলতান। জবাবে খেলতে নেমে ১৫৯ রানে থামে পেশোয়ার।

আর পিএসএলে এখন পর্যন্ত সর্বোচ্চ দুইবার শিরোপা জিততে সক্ষম হয়েছে ইসলামাবাদ ইউনাইটেড। এছাড়া একবার করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে চারটি দল। ২০১৭ সালে পিএসএলের দ্বিতীয় আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটরসকে হারিয়ে ট্রফি জেতে পেশোয়ার জালমি। এরপর একবার করে চ্যাম্পিয়ন হয়েছে কোয়েটা, করাচি ও মুলতান।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :