আলফাডাঙ্গায় ১৫১ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ সম্পন্ন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২১, ১৯:৪৩

ফরিদপুরের আলফাডাঙ্গায় আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে তিনটি ইউনিয়নে ১৫১ জন প্রার্থীর মাঝে বিভিন্ন প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা শামীম আহমাদ প্রার্থীদের মাঝে এ প্রতীক বরাদ্দ ঘোষণা করেন।

এসময় উপজেলার তিনটি ইউনিয়নের ১৯ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন করা হয়। প্রতীক বরাদ্দের সময় প্রত্যেক ইউনিয়নের প্রার্থী-সমর্থকদের মনে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যায়।

৪ নম্বর টগরবন্দ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিয়া আসাদুজ্জামান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. ইমাম হাসান শিপন (চশমা), মো. নাছির উদ্দীন আহমেদ (আনারস), এস এম কামাল হোসেন (রজনীগন্ধা), মো. তবিবুর রহমান (মোটরসাইকেল), শেখ শাহীদুজ্জামান (টেলিফোন) ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী রুহুল আমীন (লাঙ্গল) প্রতীক পেয়েছেন।

৫ নম্বর বানা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশরাফুজ্জামান মিয়া জিল্লু (নৌকা), স্বতন্ত্র প্রার্থী কাজী হারুনার রশীদ (মোটরসাইকেল), মো. আ. কাদের শেখ (টেবিল ফ্যান), মো. আব্দুল কুদ্দুস (আনারস), মো. নজরুল ইসলাম শরীফ (টেলিফোন), মো. হারুন অর রশীদ শরীফ (চশমা), মো. হুমায়ুন কবীর (ঘোড়া) ও হাদী হুমায়ুন কবীর বাবু (অটো রিক্সা) প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

৬ নম্বর পাঁচুড়িয়া ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস এম মিজানুর রহমান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. খালিদ মোশারফ রঞ্জু (আনারস), মো. আল মামুন মিয়া (চশমা) ও বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মো. আব্দুল হালিম শেখ (হাতপাখা) প্রতীক পেয়েছেন।

এছাড়া একইদিন উপজেলার তিনটি ইউনিয়নের সংরক্ষিত আসনের মহিলা ৩৭ জন ও সাধারণ সদস্য ৯৫ জন প্রার্থীদের মাঝেও উপজেলা নির্বাচন অফিস বিভিন্ন প্রতীক বরাদ্দ সম্পন্ন করা হয়েছে।

আলফাডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা শামীম আহমাদ বলেন, ‘উপজেলার তিনটি ইউনিয়নে তিনটি পদে বৈধ ১৫১ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ শেষ হয়েছে। প্রতীক বরাদ্দের পর পর প্রত্যেক প্রার্থী তার নির্বাচনী এলাকায় নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার প্রচারণা ও গণসংযোগ চালাতে পারবেন। যদি কোনো প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ ওঠে তাহলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :