উসমান খাজার জন্য বন্ধ হলো ‘মদ উদযাপন’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২২, ১৫:৩৩

ইংল্যান্ডের বিপক্ষে অ্যাসেজের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ৪-০ ব্যবধান জিতেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। পঞ্চম এবং শেষ ম্যাচে ইংল্যান্ডকে পরাজিত করার পর অ্যাশেজ ট্রফি নিয়ে মদ উদযাপন করতে যাচ্ছিলেন অজি ক্রিকেটাররা। কিন্তু সেখানে উসমান খাজা উপস্থিত থাকার কারণে বন্ধ করা হয় মদ উদযাপন।

হোবার্টে অনুষ্ঠিত সিরিজের শেষ টেস্টের তৃতীয় দিনে অস্ট্রেলিয়ার দেওয়া ২৭১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল ইংল্যান্ডের। ওপেনিং জুটিতে ৬৮ রান তোলেন দুই ইংলিশ ওপেনার। পরে অবশ্য অস্ট্রেলিয়ার পেসারদের দাপুটে বোলিংয়ে হেলে পানি পায়নি সফরকারীরা। অলআউট হয়েছে মাত্র ১২৪ রানে। ফলে ১৪৫ রানের বিশাল জয় পায় অস্ট্রেলিয়া।

এমন সাফল্যের পর বাঁধভাঙা উদযাপনই স্বাভাবিক। অধিনায়ক কামিন্স অ্যাশেজের শিরোপা হাতে নেওয়ার পর দলের বাকি খেলোয়াড়রাও উঠে আসেন মঞ্চে। এসময় দুজন খেলোয়াড়ের হাতে শ্যাম্পেইনের বোতল দেখে নিজ থেকেই দূরে সরে দাঁড়ান খাজা। যা নজর এড়ায়নি কামিন্সের। তাই তিনি অন্যদের বলেন এখনই যেন মদের বোতল না খোলে।

পরে উদযাপনে ডেকে আনেন খাজাকে। চলে শিরোপার উদযাপন, তোলা হয় ছবি। এরপরই নেমে গেছেন খাজা। তখন আবার নিজেদের শ্যাম্পেন-উদযাপন শুরু করেন কামিন্সরা।

তবে মুসলিম সতীর্থের জন্য কামিন্সরা ‘মদ-উদযাপন’ বন্ধ রেখে যে নজির স্থাপন করেছেন, তার ভূয়সী প্রশংসা চলছে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আন্তর্জালে সাড়া ফেলেছে সে ভিডিও ক্লিপ; বাহবা পাচ্ছেন অধিনায়ক কামিন্স, পাচ্ছে তার দলও।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :