এক ম্যাচে দুইবার লালকার্ড, তবু মাঠ ছাড়া লাগেনি অ্যালিসনের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২২, ১৬:১৭

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে বৃহস্পতিবার রাতে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে দুইবার লালকার্ড দেখলেও মাঠ ছাড়তে হয়নি ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসনকে। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) মাধ্যমে দুইবারই বেঁচে যান তিনি। নাটকীয়তার ভরা এই ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোল ব্যবধানে।

ম্যাচের ২৬তম মিনিটের মাথায় প্রতিপক্ষের পাল্টা আক্রমণ রুখতে ডি-বক্স থেকে বের হয়ে শট নেন আলিসন। কিন্তু পরমুহূর্তে তার পা লাগে এনের ভালেন্সিয়ার মাথায়। প্রথমে রেফারি লাল কার্ড দেখালেও দীর্ঘক্ষণ ভিএআরে দেখে সিদ্ধান্ত পাল্টে লিভারপুল গোলরক্ষককে হলুদ কার্ড দেন রেফারি।

নির্ধারিত ৯০তম মিনিটের পর যোগ করা সময়ে আবারও অ্যালিসনকে লালকার্ড দেখান রেফারি। প্রতিপক্ষের পাল্টা আক্রমণ রুখতে এবার ডি-বক্স থেকে বের হয়ে শট নেন আলিসন। কিন্তু পরমুহূর্তে তার পা লাগে এনের ভালেন্সিয়ার মাথায়। প্রথমে রেফারি লাল কার্ড দেখালেও দীর্ঘক্ষণ ভিএআরে দেখে সিদ্ধান্ত পাল্টে লিভারপুল গোলরক্ষককে হলুদ কার্ড দেন রেফারি। এ যাত্রাতেও বেঁচে যান তিনি।

উল্লেখ্য, বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের অধিকাংশ সময় দশজন করে খেলেছে ব্রাজিল ও ইকুয়েডর। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় দুই হাজার ৮৫০ মিটার উঁচুতে ইকুয়েডরের রাজধানী কিটোয় ম্যাচটিতে শট কিংবা বল দখলে এগিয়ে ছিল ব্রাজিল। এমনকি শুরুতে গোলেও এগিয়ে গিয়েছিল তারা। ম্যাচের সপ্তম মিনিটে ব্রাজিলের হয়ে গোলটি করেন ক্যাসিমিরো। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের খেলায় গতি বাড়ায় স্বাগতিকরা। সেই সুবাদে ম্যাচের ৭৫তম মিনিটে সমতায় ফেরে ইকুয়েডর। এ সময় কর্নার থেকে গনজালো প্লাটার বাড়ানো শট হেডের সাহায্যে জালে জড়ান ফেলিক্স তরেস। অ্যালিসন বাঁ দিকে ঝাপিয়ে পড়েও বলের নাগাল পাননি। এরপর আর কোনো গোল না হলে ম্যাচটি ১-১ গোল ব্যবধানে শেষ হয়।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :