শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে ফের স্থগিতাদেশ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০২২, ১৬:১৬ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২২, ১৬:১৩

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের ওপর আবারও এলো স্থগিতাদেশ। জায়েদ খান বা নিপুণ আক্তার- কেউই আপাতত বসতে পারবেন না চেয়ারে। রবিবার আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার জজ আদালত এমনই আদেশ দিয়েছেন।

এই আদেশের মাধ্যমে স্থগিত হয়ে গেল জায়েদ খানের পক্ষে দেওয়া হাইকোর্টের রায়।

এর আগে ২ মার্চ হাইকোর্ট জায়েদ খানকে সাধারণ সম্পাদক হিসেবে রায় দেন। গত ৪ মার্চ তিনি শপথও নিয়েছেন। তার আগেই ৩ মার্চ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেন নিপুণ। সেই আবেদনের শুনানি শেষে রবিবার সাধারণ সম্পাদক পদের ওপর ফের স্থগিতাদেশ দিলেন চেম্বার জজ আদালত।

শিল্পীদের ভোটে জিতলেও নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে গত ৫ ফেব্রুয়ারি জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করেছিল নির্বাচনী আপিল বোর্ড। পর দিন বিকালে ইলিয়াস কাঞ্চন-নিপুণসহ তাদের পরিষদের ১০ জন শপথও নেন।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে গত ৬ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন করেন জায়েদ খান। ওই দিনই আদালত আপিল বোর্ডের সিদ্ধান্ত বাতিল করে জায়েদকে সপদে বহাল থাকার আদেশ দেন। পাশাপাশি তার প্রার্থিতা বাতিল কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।

হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে গত ৮ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের আপিল চেম্বার আদালতে আবেদন করেন নিপুণ আক্তার। পরদিন শুনানি শেষে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে সাধারণ সম্পাদক পদের ওপর স্থিতিবস্থা জারি করেন।

এছাড়া এই পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না- এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তির জন্য হাইকোর্ট বেঞ্চকে আদেশ দেন চেম্বার আদালত।

তারপর থেকে নিয়ে গত ১৪, ১৫, ২২, ২৪ এবং ২৮ ফেব্রুয়ারি- মোট পাঁচ দফায় ধার্য হয় রুল শুনানির তারিখ। কিন্তু প্রতিবারই পিছিয়ে যায়। অবশেষে গত ২ মার্চ শুনানি শেষে জায়েদ খানের পক্ষে রায় দেন হাইকোর্ট।

ঢাকাটাইমস/৬ মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :