‘সেচের পানি না পেয়ে কৃষকের আত্মহত্যা’র অভিযোগ তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২২, ১১:৪৯

রাজশাহীতে সেচের পানি না পেয়ে দুই কৃষকের আত্মহত্যার অভিযোগ তদন্তে কমিটি গঠন করেছে কৃষি মন্ত্রণালয়। চার সদস্যের এই কমিটিকে তদন্ত শেষে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

গত ২৭ মার্চ কৃষি মন্ত্রণালয়ের উপকরণ-১ অধিশাখার সিনিয়র সহকারী সচিব তাসনিম জেবিন বিনতে শেখ স্বাক্ষরিত অফিস আদেশ সূত্রে এ তথ্য জানা যায়।

কমিটিতে কৃষি মন্ত্রণালয়ের সার ব্যবস্থাপনা ও মনিটরিং শাখার যুগ্মসচিব মো. আবু জুবাইর হোসেন বাবলুকে আহ্বায়ক করা হয়েছে। অন্য তিন সদস্য হলেন রাজশাহীর জেলা প্রশাসক, নাটোরের বিএডিসির নির্বাহী প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) মো. সাজ্জাদ হোসেন এবং নওগাঁ বিএমডিএর নির্বাহী প্রকৌশলী মো. সমশের আলী।

আদেশ সূত্রে জানা যায়, গত ২৪ মার্চ অনলাইন নিউজপোর্টাল সারাবাংলা ‘জমিতে পানি দেয়নি পাম্প অপারেটর, ক্ষোভে কৃষকের আত্মহত্যা’ শিরোনামে এবং গত ২৭ মার্চ দৈনিক ইত্তেফাক ‘সেচের পানি না পেয়ে বিষপান: আরেক কৃষকের মৃত্যু’ শিরোনামে দুটি সংবাদ পরিবেশন করে।

প্রকাশিত খবরে যে দুজন কৃষকের মৃত্যুর কথা বলা হয়েছে তাদের মৃত্যুর কারণ এবং সেচের পানি সময়মতো না পাওয়ার কারণ উদঘাটন করে সরেজমিনে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে, আগামী সাত কর্মদিবসের মধ্যে বিস্তারিত প্রতিবেদন দিতে বলেছে মন্ত্রণালয়। (ঢাকাটাইমস/২৯ মার্চ/এইচএফ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :