জঙ্গি তৎপরতা বেড়েছে, নববর্ষে সতর্ক পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২২, ১৩:৪৬

দেশে জঙ্গি তৎপরতা বেড়েছে, এমন তথ্য পাওয়ার পর রাজধানীর রমনায় বাংলা নববর্ষের বরণ অনুষ্ঠান ঘিরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার সকালে বাংলা নববর্ষ ১৪২৯ বরণ উপলক্ষে রমনা বটমূলে নিরাপত্তাব্যবস্থা পরিদর্শনে গিয়ে ডিএমপি কমিশনার সাংবাদিকদের এসব কথা জানান।

বাড়তি নিরাপত্তাব্যবস্থা নেওয়ার কারণ জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ‘২০০১ সালকে মাথায় রেখে বাড়তি নিরাপত্তা নেওয়া হচ্ছে। সম্প্রতি কিছু বন্ধু রাষ্ট্রের জঙ্গিদের ব্যাপারে গুরুত্বপূর্ণ মেসেজ দিচ্ছে। উপমহাদেশে ভারত, পাকিস্তান ও বাংলাদেশে জঙ্গি তৎপরতা বৃদ্ধি পাচ্ছে বলে ধারণা করছে। ঢাকা বিশ্ববিদ্যালয়েও কিছু রেডিক্যালাইজড সংগঠনের তৎপরতা লক্ষ্য করছি। সেই কারণেই আমাদের বাড়তি নিরাপত্তা।’

জঙ্গি হামলার কোনো আশঙ্কা না থাকলেও কোনো তথ্য উড়িয়ে দিচ্ছে না ডিএমপি। পুলিশ কমিশনার বলেন, ‘কোনো হামলার আশঙ্কা আমরা করছি না। যেহেতু নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছি, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে কোনো কিছুই উড়িয়ে দিচ্ছি না। লোন উলফ একটা ছুরি বা ব্লেড নিয়ে হামলা করে, এটাতো একেবারে উড়িয়ে দেয়া যায় না।’

ডিএমপির নেওয়া নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে কমিশনার বলেন, রমনার বটমূলে প্রবেশে চেকপোস্ট থাকবে। চেকপোস্টে চেক না করে কাউকে ঢুকতে দেওয়া হবে না। কোনো যানবাহন এই এলাকায় চলবে না। রমনা এলাকায় ডগ স্কোয়াড সুইপিং করেছে, সন্ধ্যায় করা হবে এবং আগামীকাল বুধবারও করা হবে। পুরো চত্বরে সিসিটিভি থাকবে।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :