বিজেপির ‘ভাঙন ঠেকাতে’ কলকাতা সফর করছেন অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২২, ০৮:৫৫

পশ্চিমবঙ্গ সফর করবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা অমিত শাহ। সফরকালে ভাঙনের মুখে পড়া রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

দুদিনের সফরে আজ বৃহস্পতিবার সকালে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কলকাতার উদ্দেশে রওনা দেয়ার কথা রয়েছে অমিত শাহর।

সফরের প্রথম দিন বৃহস্পতিবার অমিত ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) দক্ষিণবঙ্গ সীমান্ত পরিদর্শন করবেন। সেখানে হিঙ্গলগঞ্জে সুন্দরবনের জলসীমায় ছয়টি ভাসমান বিওপি (বর্ডার আউট পোস্ট) এবং বোট অ্যাম্বুলেন্স উদ্বোধন করবেন। এরপর তিনি হরিদাসপুরে মৈত্রী সংগ্রহালয় (জাদুঘর) উদ্বোধন করবেন।

এদিকে বিজেপির সূত্র বলেছে, অমিত শাহ শুক্রবার কলকাতার একটি হোটেলে রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে বৈঠক করবেন। এছাড়াও দলীয় সাংসদ ও বিধায়কদের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে তার।

বিশ্লেষকেরা বলছেন, এ বৈঠকে অমিত শাহ ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে দলের ভাঙন ঠেকানোর পথ বাতলাবেন। প্রয়োজনে রাজ্যের সাংগঠনিক পদে পরিবর্তনও আসতে পারে।

২০২১ সালের মার্চ-এপ্রিলে পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। এর পর অমিত শাহ আর কলকাতা সফর করেননি। দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও সফর করেননি রাজ্যটি। অমিত শাহ ঘুরে যাওয়ার পর তারাও পশ্চিমবঙ্গ সফরা করবেন।

(ঢাকাটাইমস/৫মে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :