নোয়াখালী জেলা ছাত্রলীগসহ আট কমিটি বিলুপ্ত

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০২২, ১১:২৯ | প্রকাশিত : ১৫ মে ২০২২, ০২:৪২

নোয়াখালী জেলা ছাত্রলীগ, সদর উপজেলা, নোয়াখালী পৌর, নোয়াখালী সরকারি কলেজসহ আটটি কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শনিবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটিগুলো বিলুপ্ত ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় জেলা কমিটি এবং চলতি বছরের ১ মে ঘোষিত সেনবাগ উপজেলা শাখা, সেনবাগ পৌরসভা শাখা, সেনবাগ সরকারি কলেজ শাখা কমিটি। ১১ মে ঘোষিত নোয়াখালী সদর উপজেলা শাখা, নোয়াখালী পৌর শাখা, নোয়াখালী সরকারি কলেজ শাখা এবং সোনাপুর ডিগ্রি কলেজ শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

এছাড়া জেলা শাখার নতুন কমিটির জন্য জীবনবৃত্তান্ত আহ্বান জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের ৭ কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাইদুর রহমান সম্রাট, উপ-ছাত্রবৃত্তি সম্পাদক ফৌজিয়া ইসলাম তামান্না ও সহ-সম্পাদক নুর উদ্দিন জিকোর কাছে জীবনবৃত্তান্ত জমা দিতে বলা হয়েছে। কেন্দ্রীয় এই নেতারা নোয়াখালীতে উপস্থিত হয়ে জীবনবৃত্তান্ত সংগ্রহ করবেন।

জেলা কমিটি বিলুপ্তির বিষয়ে কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক নুর উদ্দিন জিকো বলেন, 'জেলা ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত করা হয়েছে।'

সদ্য ঘোষিত বিভিন্ন উপজেলা, পৌরসভা ও কলেজ কমিটি বিলুপ্তির বিষয়ে জানতে চাইলে তিনি জানান, 'ওই কমিটিগুলো ঘোষণার আগে জেলার সভাপতি-সাধারণ সম্পাদক কেন্দ্রকে অবহিত করেনি। তারা নিজেদের ইচ্ছে মতই কমিটিগুলো ঘোষণা করেছে। তাই কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী সেগুলোও বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, নোয়াখালী পৌরসভা ছাত্রলীগ, সদর উপজেলা ও নোয়াখালী সরকারি কলেজ ছাত্রলীগের নতুন কমিটি দেয়ার প্রতিবাদে গত শুক্রবার (১৩ মে) বিকালে জেলা শহর মাইজদীর প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করেছে একটি পক্ষ। এসময় নতুন ওই কমিটি পকেট কমিটি দাবি করে কমিটি বাতিল করে সকলের সমন্বয়ে সম্মেলনের মাধ্যমে কমিটি দেয়ার দাবি জানান বিক্ষোভকারীরা।

(ঢাকাটাইমস/১৫মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :