চারঘাটের মাদক সম্রাট কামাল-সাব্বির গ্রেপ্তার

রাজশাহী ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২২, ১৯:৪৭

রাজশাহীর চারঘাটের সেই কুখ্যাত মাদক সম্রাট ও চার হত্যাকাণ্ডে জড়িত কামাল হোসেন (৪১) ও সাব্বির উদ্দিনকে (২৮) গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার দুপুরে তাদের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আজ বিকালে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার রাতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে হেরোইন, বিদেশি পিস্তল, গুলি ও ম্যাগজিনসহ তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত কামাল হোসেন চারঘাট উপজেলার তাতারপুর গ্রামের মোনায়ারুল ইসলামের ছেলে। আর সাব্বির উদ্দিনের বাড়ি এই উপজেলার শিবপুর গ্রামে। তার বাবার নাম সাইনুদ্দিন। এদের মধ্যে সাব্বির নিজেকে পুলিশের সোর্স পরিচয় দিয়ে এলাকায় মাদকের সাম্রাজ্য গড়ে তুলেছিল।

পুলিশ জানায়, রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) সনাতন চক্রবর্তীর তত্তাবধানে এবং জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক আতিকুর রেজা সরকারের নেতৃত্বে গোপন তথ্যের ভিত্তিতে একটি টিম সোমবার গভীর রাতে বিশেষ অভিযান পরিচালনা করে পুঠিয়া বানেশ্বর পূর্বপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে।

তারা বানেশ্বর টু চারঘাট রাস্তার পূর্ব পাশের রাস্তার উপর একটি মোটরসাইকেলে যাচ্ছিল। পরে তাদের শরীর তল্লাশি করে ৪০০ গ্রাম হেরোইন, একটি পিস্তল, দুইটি ম্যাগাজিন ও চার রাউন্ড তাজা গুলি পাওয়া যায়। এছাড়া তাদের বহন করা মোটর সাইকেলটিও জব্দ করা হয়েছে ।

তারা দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে জড়িত ও রাজশাহীর বিভিন্ন জায়গায় মাদক সরবরাহ করে থাকে। তাদের বিরুদ্ধে হত্যা ও মাদকসহ একাধিক মামলা রয়েছে।

পুলিশ আরো জানায়, গত ১৫ মার্চ সন্ধ্যার দিকে চারঘাটের শলুয়া ইউনিয়নের তাতারপুর মন্ডলপাড়া গ্রামে শাহাবাজ আলী নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করা হয়। তিনি এলাকায় মাদক কারবারের প্রতিবাদ করেছিলে। সেই হত্যা মামলায় কামাল এজাহারভুক্ত প্রধান আসামি। আর সাব্বির ওই মামলার ৩নং আসামি।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে চাঁদাবাজি, নিরিহ মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ রয়েছে বলেও জানায় পুলিশ।

(ঢাকাটাইমস/১৭মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :