সেই এসআই হেলাল উদ্দিনকে পুরস্কৃত

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২২, ২২:৩১

সাভারের নবীনগরে ঢাকা-আরিচা মহাসড়কে চলন্ত বাসে অস্ত্রধারীর হাত থেকে যাত্রীদের রক্ষাকারী সেই ট্রাফিক পুলিশের এসআই হেলাল উদ্দিনকে আর্থিকভাবে পুরস্কৃত করেছে পুলিশ প্রশাসন। পাশাপাশি বাংলাদেশ পুলিশ পদকের জন্যও তার নাম সুপারিশ করা হয়েছে।

শনিবার মুঠোফোনে কথা হলে ঢাকাটাইমসকে এসব তথ্য জানান এসআই হেলাল উদ্দিন নিজেই।

তিনি বলেন, ‘পুলিশ হেডকোয়ার্টারের ডিআইজি (অ্যাডমিন) আমিনুর ইসলাম তার কার্যালয়ে আমার সাহসিকতার পুরস্কার হিসেবে আমাকে ১০ হাজার টাকা প্রদান করেছেন- যা আমার কাছে ১০ কোটি টাকার সমান। আমার মতো একজন ক্ষুদ্র মানুষকে এত বড় একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নিজ হাতে পুরস্কার দিয়েছেন- এটা আমার জন্য বিশাল প্রাপ্তি। এ জন্য স্যারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি আইজিপি স্যার ও ঢাকা জেলার সকল ঊর্ধ্বতন কর্মকর্তাকে ধন্যবাদ জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘আমি কোন পুরস্কার বা কোন স্বীকৃতির আশায় এই কাজ করিনি। শুধুমাত্র আমার দায়িত্ববোধ থেকে এই কাজটি করেছি। কিন্তু সাংবাদিক ভাইরা বিভিন্ন সংবাদমাধ্যমে আমাকে নিয়ে সংবাদ প্রচার করার পর থেকে অনেকেই প্রশংসা করেছেন। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে আমার ছবি পোস্ট করেও আমাকে ধন্যবাদ জানিয়েছেন। সবাই এসব পোস্টের নিচে আমার ভালো কাজের প্রশংসা করেছেন। আসলে এই প্রশংসা আমার একার না- এটা বাংলাদেশ পুলিশ বাহিনীর।’

প্রসঙ্গত, গত সোমবার (১৬ মে) রাত ১০টার দিকে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় সেনা শপিং কমপ্লেক্সের সামনে সাভার পরিবহনের একটি যাত্রীবাহী বাসে অস্ত্রধারী কয়েক যুবক আক্রমণ করলে পাশেই ডিউটি শেষ করে বাসায় ফেরার জন্য দাঁড়িয়ে থাকা ট্রাফিক পুলিশের এসআই হেলাল উদ্দিন বিষয়টি দেখতে পেয়ে দৌড়ে সেই বাসে ওঠেন এবং অস্ত্রধারী এক যুবককে পেছন থেকে জাপটে ধরে ফেলেন। পরে ওই অস্ত্রধারীর সাথে তার ধস্তাধস্তির সুযোগে অস্ত্রধারীর সাথে অন্য দুইজন বাসের জানালা দিয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে উপস্থিত জনতা এসআইয়ের কাছ থেকে অস্ত্রধারী ওই যুবককে ছিনিয়ে নিয়ে গণপিটুনি দেয়। পরে আহত অবস্থায় নাজমুল (৩১) নামে ওই যুবককে আটক করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় পরদিন মঙ্গলবার (১৮মে) সকাল ৯টার দিকে মারা যান।

এ ঘটনার বুধবার (১৯মে) সন্ধ্যায় আশুলিয়া থানায় পুলিশ হত্যা ও দস্যুতার চেষ্টার পৃথক দুটি মামলা হয়। যার একটির বাদী এসআই হেলাল উদ্দিন নিজে।

(ঢাকাটাইমস/২১মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাজীপুরে ছিনতাই-মাদক কারবারের অভিযোগে গ্রেপ্তার ৭

যাত্রা বাতিল করে মাঝপথ থেকে ফিরে গেল ঢাকাগামী ট্রেন, চরম ভোগান্তি

৩০০ টাকা মজুরির দাবি: দেশজুড়ে ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক চা শ্রমিকদের

জাতীয় শোক দিবস পালন খুলনা ওজোপাডিকোর

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ড. কাজী এরতেজা হাসানের জাতীয় শোক দিবস পালন

শোক দিবসের র‌্যালিতে যুব মহিলা লীগের মারামারি, ভিডিও ভাইরাল

৬ষ্ঠ শ্রেণির চাচাত বোনকে ধর্ষণ শেষে গলা টিপে হত্যা

বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের শোষিত মানুষের নেতা: শিক্ষামন্ত্রী

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল নেমে পর্যটক নিখোঁজ, উদ্ধার ২

আলফাডাঙ্গায় শোক দিবসে র‌্যালি, আলোচনা ও দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :