টিপু-প্রীতি হত্যা মামলার প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ৫ জুলাই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২২, ১২:৪৬

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৫ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

আজ সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম এই নতুন দিন ধার্য করেন। এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল আজ। কিন্তু তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে না পারায় নতুন দিন ধার‌্য করা হয়।

গত ২৪ মার্চ রাত ১০টার দিকে শাহজাহানপুর সড়কে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করে মোটরসাইকেল আরোহী ঘাতক। এলোপাতাড়ি গুলিতে এ সময় নিহত হন গাড়ির পাশে রিকশায় থাকা কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি (১৯)। টিপুর গাড়িচালক মনির হোসেনও গুলিবিদ্ধ হয়ে আহত হন।

জাহিদুলের গাড়ির পেছনের আসনে থাকা তার দুই বন্ধু মিজানুর রহমান ও আবুল কালাম প্রাণে বেঁচে যান।

ঘটনার রাতেই শাহজাহানপুর থানায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি। মামলায় কলেজছাত্রী প্রীতির নিহত হওয়ার কথাও বলা হয়।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, এজিবি কলোনি থেকে মাইক্রোবাসে করে বাসার উদ্দেশে আসার পথে শাহজাহানপুরের মানামা ভবনের বাটার দোকানের সামনে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতকারীরা টিপুর গাড়িতে গুলি চালায়। এতে টিপুর গলা, বুকসহ শরীরের বিভিন্ন স্থানে অন্তত ১১টি গুলি লেগেছে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ছাড়া দুষ্কৃতকারীদের গুলিতে প্রীতি নামের এক রিকশারোহীও নিহত হন।

ঘটনার তিন দিন পর টিপু হত্যার মূল ঘাতক মাসুম মোহাম্মদ আকাশকে বগুড়া থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়। আকাশ ভাড়াটে খুনি হিসেবে টিপুকে হত্যা করেন।

(ঢাকাটাইমস/২৩মে/মোআ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :