গাইবান্ধায় পাগলা কুকুরের কামড়ে আহত ৯

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২২, ১৫:৩৩

গাইবান্ধা পৌর শহরের কলেজপাড়ায় এক হিংস্র পাগলা কুকুর আক্রমণ করছে মানুষের ওপর।

শুক্রবার সকালে এই প্রাণীর আক্রমণে ওই এলাকার অন্তত ৯ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এরমধ্যে মো. আরশাদ মিয়া (৬৫) নামের আহত একজনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যান তার স্বজনরা। এ অবস্থায় ওই এলাকার জনমনে আতংকের সৃষ্টি হয়েছে।

আহতরা হলেন- পৌর শহরের কলেজপাড়ার বাসিন্দা মো. আরশাদ মিয়া, গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর, মৎস্যজীবী (জেলে) নেপাল দাস, রিকসাচালক ঝন্টু, কলেজপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুল মজিদ মাস্টার এবং ঝালাইকর ও স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষকসহ দুজন পথচারী।

স্থানীয়রা জানান, কলেজপাড়া মসজিদে ফজরের নামাজ শেষে ফেরা মুসল্লী, জেলে, মাদ্রাসা শিক্ষক, গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী, রিকসাচালক, ঝালাইকর এবং প্রাত:ভ্রমণে বের হওয়া স্থানীয় বাসিন্দাসহ ৯জন শুক্রবার সকাল ৬টা থেকে সাড়ে ৭টার মধ্যে প্রাণীটির আক্রমণে আহত হয়েছেন। তারা অভিযোগ করে বলেন, ইদানীং এই এলাকায় বেওয়ারিশ কুকুরের অবাধ বিচরণ দেখা যাচ্ছে। ভোর থেকে শুরু হয় কুকুরের উৎপাত। কুকুরের ঘেউ ঘেউ শব্দে ফজরের নামাজ পড়াও দায় হয়ে পড়েছে। কুকুরের বিশৃঙ্খল দৌড়াদৌড়ি প্রাত:ভ্রমণকারীদের হাঁটাহাঁটিতে বিঘ্ন ঘটায়। স্কুলগামী শিশু এবং নারীরা কুকুরের ভয়ে আতঙ্কগ্রস্ত থাকেন। তারা বেওয়ারিশ কুকুর সরিয়ে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকর উদ্যোগ কামনা করেন।

স্থানীয় বাসিন্দা হাবিবুজ্জামান রঞ্জু বলেন, সকালে বাড়ির সামনে লোকজনের হৈ-হট্টোগোল শুনে বেরিয়ে এসে হিংস্র প্রাণীর আক্রমণে পাড়ার ৯জন আহত হওয়ার খবর জানতে পারি। আহতদের মধ্যে প্রতিবেশি মো. আরশাদ মিয়াকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় তার স্বজনরা। তিনি জানান, এ ঘটনায় এলাকার মানুষের মধ্যে এখন আতঙ্ক বিরাজ করছে।

আহতরা বলছেন, কুকুরের মতো দেখতে লাল ও সাদা রঙের মিশ্রনে ধারালো দাঁতের ছোটখাট গড়নের প্রাণীটি ভীষণ হিংস্র এবং ক্ষিপ্র গতি সম্পন্ন। তবে আহতরা এটিকে একটি কুকুর হিসেবেই চিহ্নিত করেছেন।

আক্রমনের শিকার গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর জানান, সকালে প্রাত:ভ্রমনের জন্য বাড়ী থেকে বের হলে, পাড়ার একটি রাস্তায় প্রাণীটির আক্রমণের শিকার হন তিনি। তবে প্রাণীটিকে একটি ‘পাগলা কুকুর’ বলে জানান তিনি।

গাইবান্ধা জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শর্মিষ্ঠা রানী বর্মন জানান, শুক্রবার সকাল থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত শতাধিক ব্যক্তিকে জলাতঙ্কের ইনজেকশন, ক্ষতস্থান ড্রেসিংসহ প্রাথমিক চিকিৎসা দিয়েছেন তারা। এদের মধ্যে পৌর এলাকার কলেজপাড়া ও আর্দশপাড়া এলাকার বাসিন্দা রয়েছেন অন্তত চল্লিশজন।

এ ব্যাপারে গাইবান্ধা পৌরসভার মেয়র মতলুবর রহমান জানান, পাগলা কুকুরের আক্রমণে পৌরসভার কলেজপাড়া এলাকার কয়েকজন আহত হয়েছেন। কুকুরটিকে শনাক্ত করার চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/২৭মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিলেটে বন্যায় বিধ্বস্ত ৪১ হাজার বাড়িঘর, ফের পরিস্থিতির অবনতি

পদ্মা সেতুর উত্তর থানার অদূরে গাড়ির ধাক্কায় বৃদ্ধা নিহত

সুনামগঞ্জে বাড়ছে পানি, ফের বন্যার অবনতির শঙ্কা

জনগণকে সর্বোচ্চ সেবা দিতে হবে, পুলিশের নবীন সদস্যদের আইজিপি

শিক্ষক উৎপল হত্যা: বিচারের দাবিতে আজও উত্তাল সাভার

খুলনায় স্কুলশিক্ষক হত্যা: ১৭ বছর পর দুই আসামির যাবজ্জীবন

উত্তর-পূর্বাঞ্চলের অর্ধশতাধিক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে হামলা-মামলায় হয়রানি

পদ্মা সেতুর টোল প্লাজায় ঢাকা-কলকাতার বাস থেকে মূর্তিসহ প্রাচীন নিদর্শন জব্দ

রূপপুর এনপিপি: দ্বিতীয় ইউনিটের অভ্যন্তরীণ কন্টেইনমেন্টে ডোম স্থাপন সম্পন্ন

মৌলভীবাজারে আইজিপির দেওয়া ত্রাণ বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :