সাংবাদিক শিরিন হত্যায় ইসরাইলি স্নাইপার, দাবি ফিলিস্তিনের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২২, ১০:৩১

আল-জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকে হত্যা করেছে ইসরাইলি সেনাবাহিনীর এক স্নাইপার। শিরিনকে পরিকল্পিতভাবে মাথায় গুলি করে ওই স্নাইপার হত্যা করেছে।

ফিলিস্তিনের একটি তদন্ত প্রতিবেদনে এমনই তথ্য উঠে এসেছে। তদন্ত প্রতিবেদনটি জমা দিয়েছেন ফিলিস্তিনের অ্যাটর্নি জেনারেল আকরাম আল-খতিব। তবে তদন্ত প্রতিবেদনকে ‘পরিষ্কার মিথ্যা’ দাবি করে তা প্রত্যাখ্যান করেছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী।

গত ১১ই মে ইসরাইলের পশ্চিমতীরের জেনিন শরণার্থী শিবিরে অভিযান চালাচ্ছিল দখলদার ইসরাইলি বাহিনী। সেসময় সংবাদ সংগ্রহের কাজে ছিলেন ৫১ বছর বয়সী ফিলিস্তিনি বংশোদ্ভূত মার্কিন সাংবাদিক শিরিন।

সেসময় আল-জাজিরার সাংবাদিক শিরিন মাথায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন। শিরিনের মৃত্যুর ঘটনায় বিশ্বব্যাপী ব্যাপক নিন্দার ঝড় ওঠে। অভিযোগ আসে, ইসরাইলি বাহিনীর গুলিতে শিরিনের মৃত্যু হয়েছে। যদিও মধ্যপ্রাচ্যের দখলদার দেশিটি তা অস্বীকার করে আসছে।

পশ্চিমতীরের রামাল্লাহ শহরে এক সংবাদ সম্মেলনে ফিলিস্তিনের অ্যাটর্নি জেনারেল আকরাম আল-খতিব বলেন, ‘সাংবাদিক শিরিন আবু আকলেহ দৌড়ে পালাচ্ছিলেন তখন এক ইসরাইলি স্নাইপার তাকে সরাসরি গুলি করে। গুলিটি শিরিনের কপালে লাগে। আমরা তদন্তে দেখেছি, যে বুলেট দিয়ে শিরিনকে হত্যা করা হয়েছে সেটি ৫.৫৬ এমএম। চারপাশ স্টিলের আবরণ দিয়ে ঢাকা এই ধরনের গুলি সাধারণত ন্যাটো বাহিনী ব্যবহার করে।’

তবে ফিলিস্তিনের এই প্রতিবেদন প্রত্যাখ্যান করে ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, তার দেশের সেনাবাহিনীও সাংবাদিক শিরিন আবু আকলেহ হত্যাকাণ্ডের তদন্ত করছে। ইসরাইলের দাবি, ফিলিস্তিনি জঙ্গিরা হয়তো শিরিনকে গুলি করেছে।

(ঢাকাটাইমস/২৮মে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :