রাজবাড়ীতে ৪ অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মে ২০২২, ১৫:০৯ | প্রকাশিত : ২৯ মে ২০২২, ১৫:০৪

৭২ ঘণ্টার মধ্যে দেশের অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ করার স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনার আলোকে রাজবাড়ীর বালিয়াকান্দিতে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। ওই অভিযানে লাইসেন্স না থাকায় ৪টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করার পাশাপাশি একটি প্রতিষ্ঠানর মালিককে ১৫ দিনের কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা করেছে।

জানা গেছে, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানার নেতৃত্বে উপজেলা শহরসহ বিভিন্ন ইউনিয়নের বড় বাজারগুলোতে অভিযান পরিচালনা করেন। সে সময় বালিয়াকান্দি হাসপাতাল রোডে দি এপোলে ডায়াগনস্টিক সেন্টার, চন্দনা ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড ডাক্তার চেম্বার, দি আরোগ্য ডায়াগনস্টিক ও ক্লিনিক এবং জামালপুর ডায়াগনস্টিক সেন্টারের বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় তা সিলগালা করে দেন। একই সঙ্গে জামালপুর ডায়াগনস্টিক সেন্টারে কোন টেকনিশিয়ান না থাকার পরও প্রতিনিয়িত ভুয়া তথ্য প্রদান করে আসছিল। যে কারণে ওই ডায়াগনস্টিক সেন্টারের মালিক মামুন কাজীকে ১৫ দিনের কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। অভিযানে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সুমন কুমার সাহাসহ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান জানিয়েছেন, ইতোমধ্যেই স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা বাস্তবায়নের জন্য উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের দেয়া হয়েছে। কিছু কিছু উপজেলায় কার্যক্রম শুরুও করা হয়েছে।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটোন জানিয়েছেন, অভিযান শুরু করা হয়েছে। তবে সদর উপজেলায় ঢাকা বিভাগীয় কমিশনারের সফরের কর্মসূচি থাকায় অভিযান ২/৩দিন পর থেকে শুরু করা হবে।

(ঢাকাটাইমস/২৯মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :