নারায়ণগঞ্জে কর্মস্থলে নারী শ্রমিককে সংঘবদ্ধ ধর্ষণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০২২, ২০:৫৯
ফাইল ছবি

নারায়ণগঞ্জের ফতুল্লায় নিজের কর্মস্থলেই সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন পোশাক কারখানার এক নারী শ্রমিক। গেল শনিবার ফতুল্লার রঘুনাথপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের পেছনে একটি পোশাক কারখানায় ওই নারীকে দুজন মিলে সংঘবদ্ধভাবে ধর্ষণ করে। এ ঘটনায় ভুক্তভোগী নারী প্রতিষ্ঠানের মালিক পক্ষের কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পাননি। পরে রবিবার ভুক্তভোগী নারী বাদী হয়ে কারখানার কর্মচারী মোল্লাকে প্রধান করে আরো অজ্ঞাত দুজনের বিরুদ্ধে সংঘবদ্ধ ধর্ষণের মামলা করেছেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ রিজাউল হক। তিনি ঢাকাটাইমসকে বলেন, যে কারখানায় ওই নারীকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করা হয়েছে- সেটি আসলে একটি ছাপড়া ঘরের মতো। মাত্র কয়েকদিন আগেই সে ওই কারখানাটিতে যোগ দেয়। গেল শনিবার সে যখন কাজে যায়, তখন বিদ্যুৎ ছিল না বলে বাড়ি ফিরে আসতে চেয়েছিল। তখন কারখানার কর্মচারী মোল্লা তার মুখ চেপে ধরে একটি কক্ষে নিয়ে গিয়ে একজনকে বাইরে পাহারায় রেখে তাকে ধর্ষণ করে। পরে সেই পাহারাদারও নারীকে ধর্ষণ করে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান পরিচালনা করছে।

মামলায় বলা হয়, পোশাক কারখানার ওই নারী শ্রমিক রাজমিস্ত্রি স্বামীকে নিয়ে ফতুল্লার রঘুনাথপুর এলাকার একটি বাসায় ভাড়টিয়া হিসেবে থাকেন। এ মাসের ২ তারিখ প্রতিবেশী এক নারীর মাধ্যমে নারায়ণগঞ্জ আঞ্চালিক পাসপোর্ট অফিস সংলগ্ন একটি পোশাক কারখানায় সুইং অপারেটর হিসেবে যোগ দেন। গত শনিবার ( ৪ জুন) সকাল ৯টার দিকে কর্মস্থলে গিয়ে দেখেন বিদ্যুৎ নাই, সেটি বন্ধ। পরে সিঁড়িয়ে দিয়ে নামার সময় প্রতিষ্ঠানটির কর্মচারী মোল্লার সাথে দেখা হয় তার। বিদ্যুৎ এলে কারখানা খোলা হবে জানিয়ে ওই নারীকে ভেতরে যেতে বলার সাথে সাথেই তার মুখ চেপে ধরে অজ্ঞাত আরো একজনের সহায়তায় তাকে একটি কক্ষে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এরপর অজ্ঞাত পরিচয়ের ওই যুবকও তাকে ধর্ষণ করে কারখানা থেকে বের করে দেয়।

মামলায় আরো বলা হয়, এই ঘটনার একদিন পর (রবিবার) সাড়ে ৮টার দিকে ওই নারী কর্মস্থলে গিয়ে সেখানে কর্মরত আরেক নারীকে ধর্ষণের কথা জানালে ওই নারীকে তাকে ঘটনাটি চেপে যাওয়ার পরামর্শ দেয়। এরপর দিন কর্মস্থলে গিয়ে প্রতিষ্ঠানটির মালিক পক্ষকে বিষয়টি জানিয়ে বিচার দাবি করে ব্যর্থ হয়ে ক্ষোভে চাকরি ছেড়ে চলে আসে।

(ঢাকাটাইমস/১১জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :