৫৩ হলে মুক্তি পেল ‘তালাশ’, ‘অমানুষ’ ৪১টিতে

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুন ২০২২, ০৯:৪১

শুক্রবার ঢাকার স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার সিনেমাসসহ সারাদেশের ৯৪টি সিনেমা হলে একইসঙ্গে মুক্তি পেল দুটি বাংলা সিনেমা ‘তালাশ’ এবং ‘অমানুষ’। এর মধ্যে ‘তালাশ’ দেখা যাবে ৫৩টি প্রেক্ষাগৃহে এবং ‘অমানুষ’ ৪১টিতে। ঈদ উৎসব ছাড়া বহু বছর পর একইদিনে দুটি সিনেমা মুক্তি পেল দেশে। সিনেমা দুটির নির্মাতাদের সূত্রে এই তথ্য জানা গেছে।

নেশাগ্রস্ত এক রকস্টারের প্রেমের গল্প নিয়ে ‘তালাশ’ সিনেমাটি বানিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈকত নাসির। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন নবাগত আদর আজাদ এবং শবনম ইয়াসমিন বুবলী। এটি প্রযোজনা করেছে ক্লিওপেট্রা ফিল্মস। নির্মাতা সৈকত নাসিরের সঙ্গে যৌথভাবে এর কাহিনি লিখেছেন আসাদ জামান।

‘তালাশ’ নবাগত নায়ক আদর আজাদের অভিষেক সিনেমা। সেই হিসেবে ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠিত নায়িকা বুবলীর সঙ্গেও তার প্রথম সিনেমা। নতুন এ জুটি ছাড়াও এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আসিফ আহসান খান, মাসুম বাশার, মিলি বাশার, যোজন মাহমুদ প্রমুখ। সিনেমাটি পরিবেশনা করছে দ্য অভি কথাচিত্র।

অন্যদিকে, অমানুষ-এর নির্মাতা অনন্য মামুন। যিনি এরইমধ্যে ‘নবাব এলএলবি’ এবং ‘কষাই’ সিনেমাটি দুটি বানিয়ে আলোচনায় এসেছেন। এবার একটি সত্য ঘটনা অবলম্বনে বানালেন ‘অমানুষ’। যেখানে দেখা যাবে জঙ্গলে বসবাসরত কয়েকজন ডাকাত এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তাদের সংঘাতের কাহিনি।

এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক নিরব হোসেন। তার বিপরীতে আছেন অভিনেত্রী ও সমাজকর্মী রাফিয়াত রশীদ মিথিলা। এটি তার অভিষেক সিনেমা। ‘অমানুষ’-এ আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, কাজী নওশাবা আহমেদ, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদসহ অনেকে।

(ঢাকাটাইমস/১৭ জুন/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :